দেশকে আরও শিরোপা উপহার দিতে চান সাবিনা

বাংলাদেশ নারী ফুটবল দল হাঁটি হাঁটি পা পা করে এগিয়েছে অনেক দূর। তাদের ঝুলিতে এতোদিন বয়সভিত্তিক শিরোপা উঠলেও এবার দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠ অর্জন করেছে তারা। ভারত-নেপালের মতো দলকে হারিয়ে জিতেছে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা।

নেপাল থেকে শিরোপা জিতে বুধবার (২১ সেপ্টেম্বর) দেশে ফেরে সাবিনা-সানজিদারা। বিমানবন্দর থেকে তারা সংবর্ধনার জোয়ারে ভেসে ভেসে ছাদখোলা বাসে করে ফেরেন চিরচেনা বাফুফে ভবনে। সেখানে তাদের নিয়ে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করা হয়।

সেই সংবাদ সম্মেলনে সাবিনা জানিয়েছেন, তিনি দেশকে আরও ভালো ভালো শিরোপা উপহার দিতে চান।

সাবিনা বলেন, ‘অবশেষে আমরা স্বপ্নটা পূরণ করতে পেরেছি। আপনারা সব সময় পাশে ছিলেন, সমর্থন দিয়েছেন। সেজন্য আপনাদের ধন্যবাদ। আশা করি সামনেও সমর্থন দেবেন এবং আমরা দেশকে আরও ভালো ভালো শিরোপা উপহার দেবো।’

সংবাদ সম্মেলন শেষে সাবিনা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, এমপি ও বাফুফে সভাপতি সালাউদ্দিনের হাতে সাফের শিরোপা তুলে দেন।

সাবিনা প্রথম ম্যাচে মালদ্বীপের বিপক্ষে জোড়া গোল করেন। এরপর পাকিস্তানের বিপক্ষে করেন হ্যাটট্রিক। সেমিফাইনালে ভুটানের বিপক্ষে করেন আরও একটি হ্যাটট্রিক। তাতে বাংলাদেশ জয় পায় ৮-০ ব্যবধানে। আর দ্বিতীয়বার ওঠে সাফের ফাইনালে। সেখানে নেপালকে ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো জিতে সাফের শিরোপা।

বাংলাদেশের জার্সি গায়ে সাবিনার মোট গোল এখন ৩২।