যুক্তরাষ্ট্রে সম্মানিত গৌতম সাহা

অভিনেতা ও কোরিওগ্রাফার গৌতম সাহা। ফ্যাশন কোরিওগ্রাফির পাশাপাশি নাটক, সিনেমায় সমানতালে কাজ করছেন। দেশের পাশাপাশি ওপার বাংলায় বেশ কিছু কাজ করেছেন তিনি। কাজের স্বীকৃতি হিসেবে এবার মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে বছরের সেরা কোরিওগ্রাফার হিসেবে ‘সার্টিফিকেট অব এক্সিলেন্সে’ সম্মানিত করা হয়েছে তাকে।

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে বসবাসরত বাংলাদেশিরা প্রতি বছর ‘আনন্দমেলা’ নামক অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করে থাকে। এই আয়োজনের মাধ্যমে কয়েক হাজার বাঙালির সমাবেশ ঘটে। প্রতিবারই এতে অংশ নেন বাংলাদেশের একঝাঁক তারকাশিল্পী। প্রবাসী বাঙালিদের নেচে-গেয়ে মাতিয়ে আসেন তারা।

এ বছর আনন্দমেলার মঞ্চে পুরস্কার পেয়েছেন গৌতম সাহা, মোশাররফ করিম, সাজু খাদেম, জিয়াউল হক পলাশ, কেয়া পায়েল, রোবেনা রেজা জুঁই, ফারিয়া শাহরীন, মন্দিরা, গায়ক প্রতিক হাসান, স্বপ্নীল সজিবসহ একঝাঁক তারকাশিল্পী।

মর্যাদাপূর্ণ সম্মান প্রাপ্তির পর কৃতজ্ঞতা প্রকাশ করে গৌতম সাহা বলেন, সার্টিফিকেট অব এক্সিলেন্সে সম্মানিত করায় আমি লস অ্যাঞ্জেলেসের আনন্দমেলার কাছে কৃতজ্ঞ। এটা সত্যিকারের সম্মানের। আমি মনে করি, এই সম্মাননা আমার কর্মজীবনে একটি মাইলফলক হিসেবে কাজ করবে।

গৌতম সাহা অভিনীত সিনেমা ‘লাল শাড়ি’ আসছে ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে। চিত্রনায়িকা অপু বিশ্বাসের প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করেছেন বন্ধন বিশ্বাস। প্রযোজনার পাশাপাশি এতে অভিনয়ও করেছেন অপু বিশ্বাস।

গৌতম সাহার কোরিওগ্রাফিতে অপু বিশ্বাস, দীঘি, ফারিন, বারিশ হক, শবনম বুবলী, বিদ্যা সিনহা মিমসহ দেশের জনপ্রিয় তারকারা ফটোশুট করেছেন।