ক্ষতিগ্রস্তদের পাশে দাড়াতে গ্রামীণফোনের ক্যাম্পেইন বারিশা হক

ভয়াবহ অগ্নিকাণ্ডে রাজধানীর বঙ্গবাজার পুড়ে ছাই হয়ে যায়। খোলা মাঠে ভিন্ন আবহে ব্যবসায় ফিরেছেন বঙ্গবাজারের দোকানিরা। পুড়ে যাওয়া জায়গাতেই অস্থায়ীভাবে চৌকি পেতে বসছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।

ঈদের আগে কিছুটা ক্ষতি পুষিয়ে নিতে এবং আপাতত দিনযাপন করতে তাদের এই অস্থায়ী বসা। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়াতে এবারের ঈদ কেনাকাটা বঙ্গবাজারে করার আহবান জানিয়েছেন র‌্যাম্প মডেল হিসেবে শোবিজে বেশ পরিচিত মুখ বারিশা হক।

গতকাল ১৬ এপ্রিল থেকে গ্রামীণফোনের ‘হ্যাশট্যাগ লাইভ ফর বঙ্গবাজার’ ক্যাম্পেইন শুরু হয়। প্রথম দিনের ক্যাম্পেইনে বিনা পারিশ্রমিকে অংশ নেন ব্র্যান্ড প্রমোটর বারিশা হক। লাইভে এসে বঙ্গবাজারের বিক্রেতাদের সঙ্গে কথা বলেন এবং সবাইকে বঙ্গবাজারে ঈদের কেনাকাটা করার আহবান জানান তিনি।

এ প্রসঙ্গে বারিশা বলেন, ‘এবারও ঈদ শপিং বঙ্গবাজারেই হোক। গ্রামীণফোনের ‘হ্যাশট্যাগ লাইভ ফর বঙ্গবাজার’ ক্যাম্পেইনে আমাকে আমন্ত্রণ জানালে আমি সঙ্গে সঙ্গে রাজি হয়ে যাই এবং বিনা পারিশ্রমিকে কাজটি করি। কাজটি করে নিজের কাছে ভালো লাগছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাড়াতেই গ্রামীণফোনের এই উদ্যোগে অংশ নেয়া।’

র‌্যাম্প মডেল হিসেবে শোবিজে বেশ পরিচিত মুখ বারিশা হক। একাধারে উপস্থাপিকা, নৃত্যশিল্পী এবং ব্র্যান্ড প্রমোটার তিনি। এসবের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে দেখা যায় তাকে। এদিকে বিদ্যানন্দের হয়েও বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছেন। গত ১৫ এপ্রিল সুবিধাবঞ্চিতদের জন্য বিদ্যানন্দে ইফতার দিলেন বারিশা।
ঈদের দিনও মানুষের জন্য কিছু করার ইচ্ছে আছে বলে জানান বারিশা। তার স্বামী নাট্যনির্মাতা আলভী রায়হান সীমান্ত।