‘সুদখোর মহাজনের যন্ত্রনায়অতিষ্ঠ গ্রামের মানুষ’

নাট্য নির্মাতা মজিবুল হক নির্মাণ করেন ‘মহাজন’ নামের নাটক।নাটকের গল্প লিখেছেন টিপু আলম মিলন। এর নাট্যরূপ দিয়েছেন এন ডি আকাশ।নাটকটি প্রযোজনা করেছেন ইমরান খান। এটির নাম ভূমিকায় অভিনয় করেছেন বড়দা মিঠু।

বড়দা মিঠু ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেন রওনক হাসান, নাদিয়া আহমেদ, প্রাণ রায়, সোমা ফেরদৌস, রাশেদ মামুন অপু, রেবেকা, মৌমিতা মৌ, সাব্বির আহমেদ, তানিয়া সুলতানা, সায়কা আহমেদ, আশরাফুল আশিস, তারিক স্বপন, রকি খান, সমু চৌধুরীসহ অনেকে।

৫০ পর্বে এই ধারাবাহিকটি আগামী ২২ সেপ্টেম্বর থেকে বৈশাখী টিভিতে প্রচার করা হবে।প্রতি মঙ্গল, বুধ এবং বৃহস্পতিবার রাত ৮টা ৪০ মিনিটে দেখা যাবে।

 নাটক সম্পর্কে লেখক টিপু আলম মিলন বলেন, সুদখোর মহাজনের যন্ত্রনায়অতিষ্ঠ হয়ে উঠে গ্রামের প্রতিটি মানুষ। চারদিকে নেমে আসে কষ্টের অমানিশা।তারা বুঝতে পারে, সুদের টাকায় মানুষের উপকারের চেয়ে অপকারই হয় বেশি। এমনকি বংশ পরম্পরায় সুদের ঘানি টানতে টানতে ক্লান্ত হয়ে পড়ে গ্রামের মানুষ।ইসলামে সুদকে নিষিদ্ধ করা হয়েছে সেটা মনে প্রাণে উপলব্ধি করতে থাকে তারা।তাই তারা সুদহীন জীবন গড়ায় অঙ্গীকারাবদ্ধ হয়।প্রকৃতপক্ষে মহাজন গল্পের মাধ্যমে সমাজের কিছু অমানুষ মহাজনের চরিত্র প্রতিফলিত হয়েছে।