আনন্দিত হতাম, যদি পাশে থাকতেন: শাকিব

মাত্র চার বছরের অভিনয় ক্যারিয়ারে ২৭টি সিনেমায় অভিনয় করে খ্যাতির শীর্ষে পৌঁছে গিয়েছিলেন সালমান শাহ। বৃহস্পতি তুঙ্গে থাকা অবস্থাতেই রহস্যজনকভাবে মৃত্যুবরণ করেন তিনি। কিন্তু লাখো-কোটি সালমান ভক্ত আজো মনে রেখেছেন তাকে।

আজ ১৯ সেপ্টেম্বর সালমান শাহের জন্মদিন। বিশেষ এই দিনটিতে শ্রদ্ধাভরে তাকে স্মরণ করছেন বর্তমান সময়ের আরেক সুপার স্টার শাকিব খান। 

সালমান শাহকে ‘মহান শিল্পী’ আখ্যায়িত করে শাকিব আরো বলেছেন, ‘আজকে যার জন্মদিন, সেই মানুষটা আমাদের মধ্যে নেই অনেকদিন। কিন্তু তিনি এমন এক মহান শিল্পী, তার মৃত্যুর এত বছর পরও কোটি কোটি মানুষের মনে তিনি বসবাস করছেন। এখনও কোটি কোটি মানুষ তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে, তার জন্মদিনে, মৃত্যুদিনে; প্রতিটি মুহূর্তে তাকে ভালোবেসে স্মরণ করে।’

তিনি বলেন, ‘আমি যখন ছাত্র, স্কুলে পড়ি, তখন প্রথম সিনেমা দেখেছিলাম সালমান ভাইয়ের। এবং সবার মতো আমিও তাকে অনেক পছন্দ করতাম, তার সিনেমা পছন্দ করতাম।’

বছর তিনেক আগে ঢুলি কমিউনিকেসন্স আয়োজিত সালমান শাহ জন্মোৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের সেই বক্তব্যের ভিডিও আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) নিজের ফেসবুক পেজে পোস্ট করেছেন শাকিব খান। এর মাধ্যমেই তিনি কালজয়ী নায়ককে স্মরণ করেছেন।