আমানা ফুড ভেলিতে দীঘির জন্মদিন পালন

ঢাকাই সিনেমার বর্তমান সময়ের জনপ্রিয় অভিনেত্রী প্রার্থনা ফারদিন দীঘি। গতকাল বুধবার (২৬ অক্টোবর) ছিল শিশুশিল্পী থেকে নায়িকা বনে যাওয়া দীঘির জন্মদিন। এদিন প্রথম প্রহর থেকেই বিভিন্ন মাধ্যমে শুভেচ্ছা পান দীঘি।


সবার এমন ভালোবাসায় আপ্লুত বলেও উল্লেখ করে তিনি। দিনের শেষ সময়ে তিনি আমানা ফুড ভেলির পক্ষ থেকে পান বিশেষ সারপ্রাইজ। 
২৬ অক্টোবর রাজধানীর মহাখালীর এস.কে.এস শপিং মলে আমানা ফুড ভেলির নতুন শপ উদ্বোধন করা হয়। উদ্বোধনের পরই তাদের পক্ষ থেকে দীঘির জন্মদিন পালন করা হয়। এ সময় দীঘির নিকট আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব উপস্থিত ছিলেন। এছাড়া আমানা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাসউদুল হক ও চেয়ারম্যান ড. মো. ফজলুল হক, কোরিওগ্রাফার গৌতম সাহা, চিত্রনায়িকা তানহা তাসনিয়া, শিল্পী মম, বারিশাসহ অনেকেই উপস্থিত ছিলেন। এছাড়াও আমানা গ্রুপের অন্যান্য পরিচালক ও উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


দীঘি জানান, জন্মদিনে সারাদিন বেশ কয়েকটা কেক কেটেছেন তিনি। সর্বশেষ আমানা ফুড ভেলির এমন আয়োজনের সারপ্রাইজ। এর জন্য তিনি প্রস্তুত ছিলেন না।


মজা করে দীঘি বলেন, ‘আগামীতে এমন আয়োজনের জন্য প্রস্তুতি নিয়ে থাকবো। আগে থেকে জানা থাকলে বাবা পাশে থাকতে পারতেন। তিনি শুটিংয়ে চলে গিয়েছেন। আমানা গ্রুপ কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা। সবাই আমাকে যেভাবে ভালোবাসেন এই ভালোবাসা নিয়েই সামনে এগিয়ে যেতে চাই। জন্মদিনে যারা শুভেচ্ছা জানাচ্ছেন তাদের প্রতি অনেক ভালোবাসা, কৃতজ্ঞতা। আমার জন্য সবাই দোয়া করবেন।’
বর্তমানে দীঘি সরকারি অনুদানের ‘শ্রাবণ জ্যোৎস্নায়’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত আছেন। পাশাপাশি বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করছেন।


‘কাবুলিওয়ালা’ সিনেমা দিয়ে ২০০৬ সালে দীঘি প্রথম রূপালি পর্দায় পা রাখেন। সেবারই শ্রেষ্ঠ শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ওঠে তার হাতে। এরপর ‘চাচ্চু আমার চাচ্চু’, ‘এক টাকার বউ’ সিনেমা দুটিতেও দীঘি অর্জন করেন জাতীয় পুরস্কার। নায়িকা হিসেবে তার প্রথম সিনেমা ‘তুমি আছো তুমি নেই’। আরেকটি সিনেমা করেছেন ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’।