৩ টুকরো আলুভাজা চুরির দায়ে গ্রেপ্তার মহিলা!

By: আন্তর্জাতিক ডেস্ক 2017-12-31 12:00:55 আজব খবর
ছবিঃ প্রতীকী ছবি

আন্তর্জাতিক ডেস্ক : কড়কড়ে আলুভাজা। বিভিন্ন ফুড চেইনে যার বাহারি নাম ফ্রেঞ্চ ফ্রাই। খেতে লোভনীয় কোনো সন্দেহ নেই। কিন্তু তিনটে ফ্রেঞ্চ ফ্রাই চুরি করার জন্য এক মহিলাকে গ্রেপ্তার করল পুলিশ। ঘটনাটি ঘটেছে মার্কিন মুলুকে। গত ৭ সেপ্টেম্বর ঘটনাটি ঘটলেও প্রকাশ্যে এসেছে সম্প্রতি।

পুলিশ সূত্রে খবর, ওয়াশিংটন ডিসি-র এক পুলিশ অফিসার নৈশহারের জন্য গাড়ি পার্ক করে রাস্তার ধারের একটি রেস্তোরাঁয় যান। সেখানে তিনি বার্গারের সঙ্গে ফ্রেঞ্চ ফ্রাই অর্ডার করেন। সেখানেই এক মহিলা (পুলিশের রিপোর্ট অনুযায়ী তিনি মদ্যপান করে ছিলেন) সেখানে পৌঁছান। গাড়ির বনেটে খাবারের প্লেট রেখে খাওয়ার সময় ওই মহিলা প্রথমে ২টি ফ্রেঞ্চ ফ্রাই তুলে নেন। ব্যাপারটি ওই অফিসার দেখতে পান।  তিনি ওই মহিলাকে হুঁশিয়ারি দিয়ে জানান, দ্বিতীয়বার এমন কাজ করলে তাঁকে চুরির দায়ে গ্রেপ্তার করা হবে। তবে এটা নেহাতই একটা মজার ছলে বলা কথা মনে করেছিলেন মহিলা। দ্বিতীয়বারও তিনি প্লেট থেকে একটি ফ্রাই তুলে নিয়ে খেতে আরম্ভ করেন। তখনই অফিসার তাকে সেকেন্ড ডিগ্রি চুরির দায়ে গ্রেপ্তার করেন।

প্রায় সকলেই একে ‘লঘু পাপে গুরু দণ্ড’ হিসাবে দেখছেন। প্রশাসনের দায়িত্ব আইন-শৃঙ্খলা ব্যবস্থা নিয়ন্ত্রণে রাখা। কিন্তু এক্ষেত্রে অতি সক্রিয়তায় এমন ঘটনা ঘটেছে বলেই মত। যদিও প্রশাসনিক পক্ষে এ নিয়ে কোনো মন্তব্য করা হয়নি।