এই গন্ধগুলি পেলে বুঝবেন অশুভ আত্মা আপনার আশপাশেই

By: অরণ্য শোয়েব 2018-11-19 01:32:48 আজব খবর
ছবিঃ ghoost

যদি হঠাৎই কোনও উৎস ছাড়াই এই গন্ধগুলি কেউ পান, তবে ধরতে হবে, কোনও প্রেতাত্মা অথবা অপ্রাকৃত শক্তি তাঁর কাছেই অবস্থান করছে।

প্রেতেরা অশরীরী। যুক্তি দিয়ে ভাবলে, তাদের কোনও গন্ধ থাকার কথাই নয়। কিন্তু বিস্তর ভৌতিক কাহিনিতে আমরা পড়েছি, প্রেতের আগমনের কালে কিছু অদ্ভুত গন্ধ পাওয়া যায়। প্যারানর্মাল চর্চাকারীরাও একই সাক্ষ্য দেন। তাঁদের মতে, প্রেতের অনুষঙ্গে কিছু গন্ধ বর্তমান। বা উলটো ভাবে দেখলে, সেই সব গন্ধ থেকেই টের পাওয়া যেতে পারে, ধারে কাছে কোনও প্রেত বিরাজ করছে কি না।

শুধু বিদেহী আত্মা নয়, অতিপ্রাকৃত জগতের বাসিন্দারা, যেদের আমরা সাধারণত পিশাচ ইত্যাদি নামে ডেকে থাকি, তাদের উপস্থিতিও টের পাওয়া যায় বাতাসে ভেসে থাকা কিছু গন্ধ দিয়ে। যুক্তরাজ্যের অতিপ্রাকৃত চর্চাকারী স্বেচ্ছাসেবী সংস্থা মিডল্যান্ডস প্যারানর্মাল সোসাইটি-র বিশেষজ্ঞরা একটি তালিকা প্রদান করে জানিয়েছেন, এই গন্ধগুলিই বিশেষ ভাবে ‘সন্দেহজনক’। তাঁদের মতে, যদি হঠাৎই কোনও উৎস ছাড়াই এই গন্ধগুলি কেউ পান, তবে ধরতে হবে, কোনও প্রেতাত্মা অথবা অপ্রাকৃত শক্তি তাঁর কাছেই অবস্থান করছে।


 • ফুলের গন্ধ— গোলাপ, লাইল্যাক, জুঁই ইত্যাদি ফুলের গন্ধ কোনও কারণ ছাড়াই নাকে এলে সাবধান! বিশেষ করে লাইল্যাকের গন্ধের শঙ্গে বিদেহী আত্মার যোগাযোগ বিদ্যমান। প্যারানর্মাল বিশেষজ্ঞরা জানান, এমন কোনও গন্ধ হঠাৎ আপনি পেতে শুরু করলেন, যা আপনাকে কোনও পুরনো ঘটনা মনে করিয়ে দিচ্ছে, তখনও বুঝতে হবে কাছেই রয়েছে অশরীরীর উপস্থিতি।

• দৈনন্দিনের ঘ্রাণ— রান্নার মশলা থেকে তামাক, কোনও উৎস ছাড়াই যদি তেমন কোনও গন্ধ পান, তা হলে বুঝবেন, কাছেই রয়েছেন তাঁরা। এ ছাড়াও কোলন, ফুটন্ত কফি ইত্যাদির ঘ্রাণও এই বিষয়ে গুরুত্বপূর্ণ।


 • কিছু বিশেষ দুর্গন্ধ— পচা ডিম, গন্ধক অথবা পচা খাবারের গন্ধ হঠাৎ পাওয়া গেলে সাবধান! এমন গন্ধ সব সময়েই অশুভ আত্মার অনুষঙ্গবাহী। 

মিডল্যান্ডস প্যরানর্মাল সোসাইটি-র বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই গন্ধগুলি যিনি পাচ্ছেন, তিনি কতটা অস্বস্তি বোধ করছেন, তার উপরে নির্ভর করছে প্রেতপক্ষের নৈকট্য।
নেক সময়ে এমনও ঘটতে পারে, অনেকের মাঝখানে দাঁড়িয়ে আপনিই কেবল এমন গন্ধ পাচ্ছেন। বাকিরা পাচ্ছেন না। এমন ক্ষেত্রে বুঝতে হবে অশরীরী আপনার সঙ্গেই যোগাযোগ করতে চাইছে।