টাইগারদের কোচ হতে আগ্রহী পাইবাস

By: খেলাধুলা ডেস্ক 2017-12-05 20:04:08 খেলাধুলা

এর আগে একবার বাংলাদেশ জাতীয় দলের কোচ হয়েছিলেন রিচার্ড পাইবাস। আবারও কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার। সাক্ষাৎকার দিতে আজ সন্ধ্যায় ঢাকায় এসেছেন রিচার্ড পাইবাস। আগামীকাল বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন ও প্রধান নির্বাহীর সঙ্গে বসবেন বাংলাদেশ ও পাকিস্তানের প্রাক্তন কোচ।

মঙ্গলবার বিকেলে জালাল ইউনুস বলেন, ‘আজ সন্ধ্যায় ঢাকায় এসেছেন পাইবাস। আগামীকাল সকাল সাড়ে এগরোটায় বিসিবিতে প্রধান নির্বাহী ও বোর্ড সভাপতির সঙ্গে বসবেন পাইবাস। সেখানে নিজের পরিকল্পনা ও দায়িত্ব নেওয়ার ইচ্ছার কথা গুলো তুলে ধরবেন।’

হাথুরুসিংহের দায়িত্ব ছাড়ার পর থেকে হাইপ্রোফাইল কোচ খুঁজছে বিসিবি। রিচার্ড পাইবাস বাদেও জাতীয় দলের দায়িত্ব নিতে আগ্রহ দেখিয়েছেন আরও দুই হাই প্রোফাইল কোচ। বিসিবি এখনই তাদের নাম প্রকাশ করছে না। তাদের সাক্ষাৎকারের দিনক্ষণ চূড়ান্ত হলে নাম প্রকাশ করা হবে বলে জানিয়েছেন জালাল ইউনুস।

রিচার্ড পাইবাসকে নিয়ে জালাল ইউনুস বলেন, ‘তিনি পাকিস্তানের কোচ ছিলেন, দক্ষিণ আফ্রিকার বিভিন্ন প্রদেশের কোচ ছিলেন। কোচ হিসেবে এর আগে আমাদের সঙ্গে তার কাজের অভিজ্ঞতা রয়েছে। দক্ষিণ আফ্রিকার জাতীয় দলের কোচ হিসেবেও তিনি বিবেচিত হয়েছিলেন। চলতি বছর ভারতের কোচের সংক্ষিপ্ত তালিকায়ও তার নাম ছিল।’

পাকিস্তানের দায়িত্ব ছাড়ার পর ২০১২ সালের ৩০ জুন রিচার্ড পাইবাসকে দায়িত্ব দেয় বিসিবি। স্টুয়ার্ট ল দায়িত্ব ছাড়ার পর পাইবাসকে নিয়োগ দেয় বিসিবি। শুরুতে তাকে দুই বছরের জন্য জাতীয় দলের দায়িত্ব দেওয়া হয়। তবে বেশিদিন কাজ করার সুযোগ হয়নি তার। মাত্র পাঁচ মাসেই বাংলাদেশের সঙ্গে তার যাত্রা শেষ হয়। এরপর বাংলাদেশ দলের দায়িত্ব নেন শেন জার্গেনসন।