‘জয় পৃথিবীতে আসলে সম্পর্ক শেষ হবে’

By: বাবু 2018-02-10 15:31:23 স্পেশাল
ছবিঃ shakib khan -opu biswas

বাবু : ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। বেশ লম্বা সময় পারিবারিক নানা ঝামেলার কারণে চলচ্চিত্র থেকে দূরেও থাকলেও একমাত্র সন্তান আব্রাম খান জয়কে নিয়ে বেশ ফুরফুরে মেজাজেই আছেন এই নায়িকা।

সম্প্রতি নির্মাতা দেবাশীষ বিশ্বাসের ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ শিরোনামের নতুন সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন নায়িকা অপু বিশ্বাস। নতুন সিনেমা ও ব্যক্তিগত জীবনের নানা বিষয় নিয়ে অপু বিশ্বাসের সঙ্গে কথা হয় বাংলা প্রতিদিনের।

নতুন চলচ্চিত্র নিয়ে অপু বিশ্বাস বলেন, ‘সিনেমাটির গল্প বেশ পছন্দ হয়েছে তাই চুক্তিবদ্ধ হয়েছি। পাশাপাশি প্রযোজনা প্রতিষ্ঠানও আমার পছন্দের। শুধু সিনেমা করলেই হবে না, মানের বিষয়টিও মাথায় রাখতে হবে। বর্তমানে বাংলাদেশে যেসব ভালো প্রযোজনা প্রতিষ্ঠান আছে তাদের মাঝে আমার পছন্দের একটি আরটিভি। তাই সব দিক বিবেচনা করেই সিনেমাটিতে কাজ করতে যাচ্ছি।’

ছেলে জয়ের কথা বলে গিয়ে হাসতে হাসতে অপু বলেন, জয়ের বয়স এখন ১৭ মাস। একটু-আধটু হাঁটতে শিখে গেছে। তাই আগের মতো কোথাও শুয়ে কিংবা বসে সময় কাটাতে ভালো লাগে না তার। হাঁটাহাঁটি কিংবা দৌড়াতেই পছন্দ করে সে। এরই মধ্যে পছন্দ কিংবা অপছন্দের খেলাও ঠিক করে ফেলেছে জয়।

অপু বলেন, আমি এখন জয়ের বাবা এবং মা। জয়কে পৃথিবীতে আনতে আমার অনেক যুদ্ধ করতে হয়েছে। জয় যখন আমার পেটে তখন আমাকে শাকিব অনেক বিধি-নিষেধ দিয়েছিল। বলেছিল, ‘জয় পৃথিবীতে আসলে সেই দিনই আমাদের সম্পর্কের ইতি হবে।’ শেষ পর্যন্ত তাই হচ্ছে। কিন্তু আমি তো মা, আমি শাকিবের কথা মেনে পেটের সন্তানকে ফেলতে পারিনি। তিন মাস বয়স পর্যন্ত বাবার মুখ দেখতে পায়নি জয়। অনেক চড়াই উৎরাইয়ের পর জয় পৃথিবীর আলোর মুখ দেখেছে। তাই আমার পৃথিবী জয়কে ঘিরে। ওর ভালো থাকার জন্য এখন আবার আমার নতুন করে লড়াই করতে হবে।

উল্লেখ্য, ২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ সিনেমায় নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন অপু। সেই বছর থেকে ২০১৭ সাল পর্যন্ত এই জুটি একাধারে ৭০টির মতো সিনেমায় অভিনয় করেন। একসঙ্গে কাজ করতে গিয়ে এক সময় প্রেমের সম্পর্ক হয় তাদের। ২০০৮ সালের ১৮ এপ্রিল গোপনে বিয়ে করেন এই জুটি।