বিয়ের পরেও চলচ্চিত্রে কাজ করতে চাই : মৌমিতা মৌ

By: রিফাত হোসেন 2018-03-06 02:13:17 স্পেশাল
ছবিঃ মৌমিতা মৌ

রিফাত হোসেন : ইন্ডাস্ট্রিতে চতুর্থ বছর পার করে পঞ্চম বছরে পদার্পণ করলেন বর্তমান সময়ের ব্যস্ততম চিত্রনায়িকা মৌমিতা মৌ।কালাম কায়সার পরিচালিত ‌‘তোমারই আছি তোমারই থাকবো’ চলচ্চিত্রের মাধ্যমে তার রুপালি পর্দায় অভিষেক। এর পরে তিনি ‘তুই শুধু আমার’, ‌‘১ নাম্বার আসামী’,‌‘অন্তর জ্বালা’সহ বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন। বর্তমানে ‌‘তোলপাড়’সহ কয়েকটি সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত সময় পার করছেন এই চিত্রনায়িকা। আজ বাংলা প্রতিদিনের সঙ্গে কথা বলেন মৌমিতা মৌ। আলাপচারিতার চুম্বক অংশ বাংলা প্রতিদিনের পাঠকদের জন্য তুলে ধরছি। 

 

বাংলা প্রতিদিন : চলচ্চিত্রে আসার পেছনের গল্পটা বলুন?

মৌমিতা মৌ : কখনোই লক্ষ্য ছিল না চলচ্চিত্রে কাজ করার।অনেকটা কাকতালীয় ভাবেই আমার চলচ্চিত্র জগতে আসা। অনেকেই জানেন নাচ থেকে আমার চলচ্চিত্রে অভিষেক। তবে নাচ নিয়ে আমার কোনো একাডেমিক প্রশিক্ষণ নেই, শুধুমাত্র ভালোলাগা থেকেই আমার নাচ করা।

 

বাংলা প্রতিদিন : ছোট পর্দায় অভিনয় করার পরিকল্পনা আছে কি?

মৌমিতা মৌ : ছোট পর্দায় আমার অভিনয় করার ইচ্ছা আছে। তবে কোনো সিরিয়ালে নয়, ভালো গল্প ও চরিত্র হলে একক নাটকে অভিনয় করব।

 

বাংলা প্রতিদিন : আপনার প্রিয় সহ-অভিনেতা কে?

মৌমিতা মৌ : আমি ইন্ডাস্ট্রির সবার সঙ্গেই কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।

 

বাংলা প্রতিদিন : অভিনয়ে আপনি কাকে সবচেয়ে বড় অনুপ্রেরণা হিসেবে দেখেন?

মৌমিতা মৌ: ইন্ডাস্ট্রির কিংবদন্তি শাবানা এবং ববিতা ম্যামকে। তাদের দেওয়া উৎসাহ আমাকে স্বপ্ন দেখা শিখিয়েছে, সিনেমায় পদার্পণ করার প্রেরণা জুগিয়েছে, একজন সফল অভিনেত্রী হওয়ার আকাঙ্ক্ষা দিয়েছে।

 

বাংলা প্রতিদিন : অনেকেই ছবি তুলতে চান আপনার সঙ্গে, কখনো সুযোগ পেলে আপনি কার সঙ্গে ছবি তুলতে স্বাচ্ছন্দ্যবোধ করবেন?

মৌমিতা মৌ: অবশ্যই সিনিয়র কোন অভিনেতা-অভিনেত্রী অথবা আজও যারা ইন্ডাস্ট্রিতে কিংবদন্তি হয়ে আছেন তাদের সঙ্গে।

 

বাংলা প্রতিদিন : আপনার ভক্তদের উদ্দেশ্যে বলুন আপনার সৌন্দর্যের রহস্য কি?

মৌমিতা মৌ:  আমি একান্তই ব্যক্তিগতভাবে মনে করি যে, বাহ্যিক সৌন্দর্য নয় অন্তরের সৌন্দর্যই একজন মানুষের প্রকৃত সৌন্দর্যের পরিচয়।একটি ভালো মনই একজন মানুষের সৌন্দর্য বহন করে। বিধাতার সৃষ্টির সবাই সুন্দর, সুন্দর মন  ও সুন্দর দৃষ্টিভঙ্গি থেকে দেখলেই পৃথিবীর সবই সুন্দর।

 

বাংলা প্রতিদিন : ১০ বছর পর নিজেকে কোন অবস্থানে দেখতে চান?

মৌমিতা মৌ : ১০ বছর পর নিজেকে একজন বাঙালি গিন্নি হিসেবে দেখতে চাই, একজন সন্তানের মা হিসেবে নিজেকে দেখতে চাই।কেননা ,বিয়ে তো করতে হবে আজ অথবা কাল। ইচ্ছে আছে স্নাতকোত্তর সম্পন্ন করে বিয়ে সেড়ে ফেলার। নির্ধারিত কাউকে নিয়ে আপাতত চিন্তা ভাবনা নেই। বিয়ের পরেও আমি ইন্ডাস্ট্রিতে কাজ করতে চাই। তবে বিয়ের পর চিত্রজগত থেকে সংসার জীবনকে বেশি প্রাধান্য দিব।

 

বাংলা প্রতিদিন : সফল হওয়ার জন্য সবচেয়ে বেশি কি জরুরি বলে আপনি মনে করেন?

মৌমিতা মৌ : আসলে আমি মনে করি, প্রথমত নিজের মন-মানসিকতা ও দৃষ্টিভঙ্গিকে ঠিক রাখতে হবে। সততা ও পরিশ্রমী হতে হবে আর সৎ উদ্দেশ্য থাকতে হবে। কারণ কেউ যদি সৎ উদ্দেশ্য নিয়ে কোনো কিছু চায় আজ অথবা কাল সে তা অর্জন করতে পারবে।