ঈদে ট্রেন ট্র্যাকার ব্যবহার  করে গন্তব্যে যান নিরাপদে !

By: বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক 2018-06-14 12:37:10 বিজ্ঞান-প্রযুক্তি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ট্রেনে যাতায়াত করার জন্য ট্রেনের সময়সূচী জেনে রাখার কোন বিকল্প নেই। বাংলাদেশের সকল ট্রেনের সময়সূচী ‘’বিডিমা ব্রাউজার’’ অ্যাপ এ একসাথে দেয়া হয়েছে যাতে করে আপনি বাংলাদেশের সকল রুটে ট্রেনে যাতায়াত করতে পারেন। এখানে সকল ট্রেনের সময়সূচী আলাদা করে দেয়া হয়েছে যাতে করে আপনি খুব সহজেই আপনার কাঙ্কিত জায়গাতে যাতায়াত করতে পারেন। আপনি শুনে খুশি হবেন যে আমরা একসাথে ট্রেন নাম্বার এবং বাংলাদেশ সকল ট্রেনের সকল তথ্য একসাথে করে দিয়েছি যাতে করে আপনি খুব সহজেই আপনার প্রয়োজনীয় তথ্য খুঁজে বের করতে পারেন। বাংলাদেশের বিভিন্ন রুটের ট্রেন যাতায়াত ব্যাবস্থা আলাদা হওয়ার কারনে প্রায় মানুষকে সমস্যায় ভুগতে দেখা যায় । তাই সকলের সুবিধার কথা বিবেচনা করে ‘’বিডিমা ব্রাউজার’’ অ্যাপ এ আমরা এই সমাধান খুঁজে বের করেছি ।

ট্রেনে যাতায়াত নিয়ে আর নয় বিড়ম্বনা। তাই যদি আপনি বাংলাদেশী হন এবং ইতিমধ্যে বাংলাদেশের যে কোন ট্রেনের  টিকিট ক্রয় করে থাকেন।  তাহলে এই ‘’বিডিমা ব্রাউজার’’ অ্যাপটি আপনার জন্য। ‘’বিডিমা ব্রাউজার’’ অ্যাপ এ আপনারা এসএমএস-এর মাধ্যমে অতি সহজেই যেকোনো ট্রেনের বর্তমান অবস্থান, ট্রেন রওনার সময়, আগামী বিরতি/স্টপেজ, এবং গমনের সময়সূচী জানতে পারবেন। এখন ট্রেন যাত্রীদেরকে আর ট্রেন-এর বর্তমান অবস্থান, অবস্থা, আগমনের সময়, সামনের স্টেশন, সামনের বিরতী, ক্যানসেলেশন ইত্যাদি নিয়ে চিন্তা করতে হবে না। ট্রেন যাত্রীরা যেকোনো সময়, যেকোনো জায়গায় এসএমএস এর মাধ্যমে ট্রেন সম্পর্কে সকল তথ্য এন্ড্রোইড মোবাইল ফোনেই পেতে পারেন, এবং এই তথ্য অনুযায়ী তাদের ভ্রমন পরিকল্পনা করতে পারবেন। ট্রেন ট্র্যাকার এর মাধ্যমে যাত্রীদের সময় অপচয় এবং অতিরিক্ত ঝামেলা কমে যাবে।
আপনাদের জন্য বাংলাদেশে ট্রেন যাত্রার অভিজ্ঞতা এখন আরো ঝামেলামুক্ত হয়ে যাবে!!!

কিভাবে ট্রেন ট্র্যাকার ব্যবহার করবেন:

-> বিডিমা ব্রাউজার অ্যাপ => মেইন মেনু => "অন্যান্য সেবা সমূহ" মেনু => "ট্রেন সময়সূচী" মেনু

-> কাঙ্ক্ষিত “Item” টির উপর ক্লিক করুন অথবা ট্রেন নাম অথবা ট্রেন নাম্বার দিয়ে খুজে তারপর কাঙ্ক্ষিত “Item” টির উপর ক্লিক করুন

ডায়লগ উইন্ডো আসবে

-> “Yes” বাটনে ক্লিক করুন

-> সেবার ধরণ: এসএমএস পুশ-পুল

-> সেবার ফি: ৪ টাকা প্রতি এসএমএস (সম্পূরক শুল্ক + সম্পূরক শুল্কসহ ট্যারিফের উপর ভ্যাট ছাড়া)

গুগল প্লে স্টোর থেকে ‘’বিডিমা ব্রাউজার’’ বিনামূল্যে ডাউনলোড করা যাবে।