বাংলাদেশে ২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার স্মার্টফোন আনল অপো

By: অরিত্র অনিকেত 2018-04-17 19:56:18 বিজ্ঞান-প্রযুক্তি

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার অপো, বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে প্রিমিয়াম ক্যাটাগরির এফ সিরিজের নতুন স্মার্টফোন ‘এফ৭’। সেলফি এক্সপার্ট সিরিজের সর্বশেষ সংস্করণ হিসেবে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) সমৃদ্ধ এই হ্যান্ডসেটটি স্মার্টফোন টেকনোলজিতে নতুন মাত্রা নিয়ে আসতে যাচ্ছে।

ফুল স্ক্রিন মাল্টিটাস্কিংসহ ৬.২৩ ইঞ্চির সুপার ফুল স্ক্রিনের অপো এফ৭ হ্যান্ডসেট স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে এটাই প্রথম, যা দিবে হ্যান্ড গেশ্চার অপারেশনের অনন্য সুবিধা। সেলফি ফটোগ্রাফিকে অনন্য মাত্রা দিতে এফ৭ হ্যান্ডসেটটিতে এআই টেকনোলজিকে আরো উন্নত করা হয়েছে। ২৯,৯৯০ টাকা দামের ৪ জিবি র‌্যামের ৬৪ জিবি ধারণক্ষমতা সম্পন্ন হ্যান্ডসেটটি আজ রাজধানীর র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে উন্মোচন করা হয়।

চলতি মাসের ২৫ তারিখ থেকে এই হ্যান্ডসেটটি সোলার রেড, মুনলাইট সিলভার, ডায়মন্ড রঙে সারা দেশে পাওয়া যাবে। এছাড়াও খুব শিগগির ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ধারণক্ষমতা সম্পন্ন এফ৭ও ৩৫,৯৯০ টাকা দামে সোলার রেড ও ডায়মন্ড রঙে পাওয়া যাবে। উন্মোচন অনুষ্ঠানে অপো সারাবিশ্বে ছড়িয়ে পড়ার প্রত্যয় ব্যক্ত করে। সেই সঙ্গে ঘোষণা দেওয়া হয়, এ বছরের শেষের দিকে অপো ইউরোপের বাজারেও প্রবেশ করতে যাচ্ছে।

অপো বাংলাদেশ-এর ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ‘আজ থেকে অপো এফ৭ বাংলাদেশে যাত্রা শুরু করছে। আমরা বাংলাদেশের বাজারে অপো এফ৭ নিয়ে আসতে পেরে খুবই আনন্দিত। এটি অপোর প্রিমিয়াম ক্যাটাগরি এফ সিরিজের নতুন সংস্করণ। অপোই বাংলাদেশে প্রথমবারের জন্য সেলফি ফিচারে দ্বিতীয় প্রজন্মের এআই টেকনোলজি নিয়ে এসেছে। আশা করছি এফ৭ বাংলাদেশে অনন্য সাফল্য অর্জন করতে সক্ষম হবে।’

উদ্বোধন অনুষ্ঠানে অপো বাংলাদেশ-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় তাসকিন আহমেদ বলেন, ‘সেলফি এক্সপার্ট অ্যান্ড লিডার হিসেবে অপো সবসময় তরুণ প্রজন্মকে সেরা সেলফির অভিজ্ঞতার বিষয়ে গুরুত্ব দিয়ে থাকে এবং অপো এফ৭ তার যথাযথ উদাহরণ। আশা করছি এফ৭ তার অনন্য ফিচারগুলোর মাধ্যমে ব্যাপক সাড়া ফেলবে।’

অপো এফ৭ স্মার্টফোনের মূল ফিচারগুলো হচ্ছে- স্ক্রিন সাইজ: ৬.২৩ ইঞ্চি এফএইচডি+সুপার ফুল স্ক্রিন। রেজ্যুলেশন: ২২৮০ বাই ১০৮০ পিক্সেল। ক্যামেরা: ১৬ মেগাপিক্সেল রিয়ার এবং ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অপারেটিং সিস্টেম: কালার ওএস ৫.০, অ্যান্ড্রয়েড ৮.১। সিপিইউ: ২.৩ গিগাহার্জ অক্টা কোর। র‌্যাম: ৪ জিবি। স্টোরেজ: ৬৪ জিবি। ব্যাটারি: ৩২০০এমএএইচ, নন রিমুভ্যাবল। সিম কার্ড: ডুয়াল ন্যানো-সিম, ৪জি। কালার: সোলার রেড, মুনলাইট সিলভার, ডায়মন্ড ব্ল্যাক।