ধর্মীয় অনুষ্ঠান চলাকালীন হঠাৎ যাজককে আক্রমণ কুমিরের, তারপর.‌.‌.‌?‌

By: অরিত্র অনিকেত 2018-06-07 01:51:28 আন্তর্জাতিক
ছবিঃ প্রতীকী ছবি

পুরোদমে চলছিল ধর্মীয় অনুষ্ঠান। সব কিছু হচ্ছিল নির্দিষ্ট নিয়ম মেনেই। হঠাৎ লেকের মধ্যে থেকে উঠে এল একটি কুমির। আক্রমণ করে যাজককেই। আর এমন হঠাৎ আক্রমণে পালাবার পথ পেলেন না যাজক। ঘটনাস্থলে কুমিরের আক্রমণেই মৃত্যু হল তার।

৬ জুন, এ ঘটনাটি ঘটেছে ইথিওপিয়ার লেক আবায়ার কাছে। ঘটনার সময় সেখানে খ্রিষ্টানদের পবিত্র ধর্মান্তকরণ প্রক্রিয়া চলছিল। লেকের পাড়ে দাঁড়িয়ে যাজক দোচো এসেতে প্রায় ৮০ জনকে ধর্মান্তরিত করছিলেন। হঠাৎ লেক থেকে উঠে আসে কুমিরটি এবং যাজককে আক্রমণ করে বসে।

এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘‘তিনি প্রথম ব্যক্তিকে ধর্মান্তরিত করেন। এরপর দ্বিতীয়জনের কাছে যেতেই হঠাৎ লেকের পানি থেকে কুমিরটি উঠে আসে এবং যাজককে কামড়ে ধরে।’ এরপর ঘটনাস্থলে উপস্থিত অন্যরা কুমিরের হাত থেকে যাজককে উদ্ধারের চেষ্টা করতে থাকেন। কিন্তু কুমিরটিকে ধরা না গেলেও, ওখানে উপস্থিত জেলেরা জালের সাহায্যে যাজককে উদ্ধার করেন।

কিন্তু শেষরক্ষা হয়নি। আহত যাজক ঘটনাস্থলেই মারা যান। লেক আবায়া নামে ওই লেকে কুমিরের সংখ্যা অনেক। সম্প্রতি একটি রিপোর্টে প্রকাশিত হয়েছিল, লেকে মাছের সংখ্যা অনেক কমে গেছে, আর তাই এবার মানুষও কুমিরের আক্রমণের শিকার হচ্ছে। আর সেকারণেই ওই যাজকের এই করুণ পরিণতি বলে মনে করা হচ্ছে।‌