নাবালিকা ধর্ষণে যাবজ্জীবন সাজা স্বঘোষিত ধর্মগুরু আশারাম বাপুর

By: মুন্না 2018-04-25 17:35:40 আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজা হল আশারাম বাপুর। এই ঘটনায় আরও দু'জনকে দোষীসাব্যস্ত করে সাজা শুনিয়েছে আদালত। পাশাপাশি দু'জনকে বেকসুর খালাস করা হয়েছে। আজ যোধপুর তফশিলি জাতি ও উপজাতি আদালত এই রায় দেয়। দোষীদের বিরুদ্ধে নাবালিকাকে ধর্ষণ, অন্যায়ভাবে আটকে রাখা, ভয় দেখানো, অপরাধমূলক ষড়যন্ত্র ও যৌন নির্যাতনের চার্জে মামলা চলছিল। এছাড়া, গুজরাতে একটি ধর্ষণের মামলায় অভিযুক্ত আশারাম বাপু।


২০১৩ সালের ১৫ অগাস্ট যোধপুরের কাছে মানাই এলাকায় নিজের আশ্রমে এক নাবালিকাকে ধর্ষণ করেছিল এই স্বঘোষিত ধর্মগুরু। শাহজাহানপুরের বাসিন্দা ওই নাবালিকা রাজস্থানে আশারামের আশ্রমে থেকে পড়াশোনা করত। সেই মামলায় আজ দোষীসাব্যস্ত করে আশারামকে সাজা শুনিয়েছে আদালত। 


শাহজাহানপুরে যে নাবালিকাকে ধর্ষণ করা হয়েছিল, আজ তার বাবা সাজা ঘোষণার আগে সংবাদমাধ্যমকে বলেন, "আশারাম দোষীসাব্যস্ত হয়েছে, আমরা বিচার পেলাম। এই লড়াইয়ে যারা এতদিন ধরে আমার পাশে ছিলেন, তাঁদের সবাইকে আমি ধন্যবাদ দিতে চাই। আমি আশা করব, আশারামকে কঠিন শাস্তি দেওয়া হবে।"   তিনি আরও বলেন, "আমি চাই, এই ঘটনার সাক্ষী, যাদের খুন ও অপহরণ করা হয়েছিল, তাঁরাও যেন বিচার পান।"