মাহির কাণ্ডে প্রযোজকের মাথায় হাত!

By: 2017-12-23 14:40:45 বিনোদন
ছবিঃ মাহিয়া মাহি

বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্রের নির্মাণের ব্যয়ভার বহন করেন সিনেমার প্রযোজক। সাধারণত একদিনের শুটিং খরচ এক থেকে দেড় লাখ টাকা গুনতে হয় প্রযোজককে। কোনো কোনো সময় এর থেকে বেশি বা কমও খরচ করতে হয়। খরচের জন্য একটি নিদির্ষ্ট বাজেট থাকে তাদের। বাজেট নির্ধারণ করা হয় শুটিং স্পট, ড্রেস, লোকসংখ্যার উপর।

 

সম্প্রতি ‘অবতার’সিনেমার শুটিং করতে পাবনা গিয়েছে সিনেমার শুটিং ইউনিট। সেখানে এ সিনেমার নায়িকা মাহিয়া মাহির কাণ্ডে রীতিমতো মাথায় হাত দিতে হয়েছে এ সিনেমার প্রযোজককে। 

 

সাধারণত একজন নায়িকার সঙ্গে একজন সহকারী থাকেন কিন্তু চিত্রনায়িকা মাহিয়া মাহি পাবনায় শুটিংয়ে দশজন লোক নিয়ে শুটিং করতে গিয়েছেন। এতে করে স্বাভাবিক ভাবেই শুটিং খরচ বৃদ্ধি পেয়েছে। এ কারণে প্রযোজকের বেগ পেতে হয়েছে বলে বাংলা প্রতিদিনকে জানিয়েছেন শুটিংয়ে যাওয়া একজন শিল্পী।

 

এ প্রসেঙ্গে ওই শিল্পী আক্ষেপ করেই বলছিলেন, ‘আমাদের দেশে ভালো সিনেমা নিমার্ণ হবে কিভাবে? একজন নায়িকার সঙ্গে আউটডোরে দশজন লোক যায়। সেখানে নায়িকার মা থেকে শুরু করে পরিবারের সবাই গিয়েছে। এদের খরচ প্রযোজকের বহন করতে হয়েছে। এর কোনো প্রতিবাদ নেই। আমাদের কোনো বিবেকবোধও নেই। যার কারণে ভালো প্রযোজক সিনেমা থেকে দূরে রয়েছেন।’

 

মাহামুদ হাসান শিকদার পরিচালিত এ সিনেমার প্রথম লটের শুটিং সম্প্রতি পাবনায় করা হয়। সেখানেই এমন ঘটনা ঘটেছে বলে জানা যায়। এছাড়া শুটিং সেটে থাকা একাধিক সূত্র এ বিষয়টি জানিয়েছেন।

 

‘অবতার’সিনেমায় মাহি মেডিকেল কলেজ পড়ুয়া ছাত্রীর চরিত্রে অভিনয় করছেন। মাহির নায়ক হিসেবে রয়েছেন চলচ্চিত্রে নবাগত রুশো। এতে গান থাকছে চারটি। সংগীত পরিচালনা করেছেন আহমেদ কিসলু, আহমেদ হুমায়ুন ও কিশোর।

 

সিনেমার কাহিনি, সংলাপ লিখেছেন মাহামুদ হাসান শিকদার। প্রযোজনা করছে সাগা এন্টারটেইনমেন্ট। মাহি, রুশো, আমিন খান ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করছেন মিশা সওদাগর, কাজী হায়াৎ প্রমুখ।