হিমির এবারের ভালোবাসা দিবসের যত আয়োজন

By: অরণ্য শোয়েব 2019-02-05 20:17:14 বিনোদন
ছবিঃ Star Director Hime

যেকোনো বিশেষ দিবস আসলেই বেড়ে যায় নাটক নির্মাণের গতি ,চ্যানেলগুলো হুমড়ি খেয়ে পরে | ঠিক, আসছে ভালোবাসা দিবস উপলক্ষে নির্মাতারাও যেন পাল্লা দিয়ে নেমে পড়েছে নতুন নতুন  সব গল্প নিয়ে | তেমনি একটি মন জুড়নো অসাধারণ নাটক আসছে এবারের ভালোবাসা দিবসে ,নাটকটি নির্মাণ করছে জনপ্রিয় নাট্যনির্মাতা মাহমুদুর রহমান হিমি।  তিনি নিজেই নাটকটির গল্প রচনা করেছেন। বাংলা ভিশনে প্রচারের জন্য নির্মিত হয়েছে ভালোবাসা দিবসের বিশেষ নাটক ‘আনএক্সপেক্টেড স্টোরি’। 

নাটকটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন এই সময়ের জনপ্রিয় অভিনেতা আফরান নিশো ও জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী।  গেলো সপ্তাহে রাজধানীর উত্তরার বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যায়নের কাজ শেষ হয়েছে। নাটকটিতে আরো কয়েকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন মাসুম বাশার, মিলি বাশার, কাজী উজ্জ্বল প্রমুখ।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে আফরান নিশো বলেন,‘ মাহমুদুর রহমান হিমির নির্দেশনায় এবারই প্রথম আমি নাটকে অভিনয় করেছি। তার নির্দেশনায় কাজ করার প্রথম কারণ হচ্ছে হিমির গল্পটা আমার কাছে ভীষণ ভালোলেগেছে। তাছাড়া হিমি সম্পর্কে আমি অনেক আগে থেকেই অবগত। যে কারণে তার নির্দেশনায় কাজ করতে দিয়ে দেখেছি বেশ গুছিয়ে কাজ করার চেষ্টা করেছে সে। সবশেষে কাজটি যা দাঁড়িয়েছে, তাতে ,মনে হলো যে এই কাজটি ভালোবাসা দিবসে দর্শকের কাছে একটি উপভোগ্য নাটক হবে। আর মেহজাবিনের সঙ্গে সবসময়ই কাজ করাটা আমি ভীষণ উপভোগ করি। কারণ মেহজাবিন এখন একজন পরিপূর্ণ অভিনেত্রী।

মেহজাবিন চৌধুরী বলেন,‘ এর আগে হিমির নির্দেশনায় এপিটাফ, ইচ্ছে খাম, তোমার অপেক্ষায়, নিঃশ্বাস নাটকে অভিনয় করেছি। হিমি চেষ্টা করেন ভালোভাবে কাজটি শেষ করতে। তার ইউনিটও বেশ গোছানো থাকে। যে কারণে তার নির্দেশনায় কাজ করতে আমি স্বাচ্ছন্দ্যবোধ করি। ভালোবাসা দিবসের বিশেষ নাটক আনএক্সপেক্টেড স্টোরির গল্পটা ভীষণ ভালোলেগেছে। আমি একটু অন্যরকম গল্পে কাজ করেছি-এটা বিশেষত বলতে চাই। আশাকরি নাটকটি দর্শক দেখে অনেক মজা পাবেন। ধন্যবাদ নিশো ভাইকে সবসময়ের মতো এই নাটকে কাজ করার সময় আন্তরিক সহযোগিতার জন্য।’ 

হিমি বলেন,‘ এই নাটকটির গল্পে নিশোকে নিয়ে মেহজাবিন পালিয়ে যায়। তারপর ঘটতে থাকে নানান ঘটনা। আশা করছি দর্শকদের কাছে ভালো লাগবে নাটকটি | 

হিমি আরো বলেন . 'আমি কখনোই মানহীন কাজ দিয়ে তাদের হতাশ করে চাইনা। ভালোবাসা দিবস উপলক্ষে তিনটি নাটক বানিয়েছি। এরমধ্যে রয়েছে, 'তুমি বললে' শিরোনামের একটি নাটক। এ নাটকে অভিনয় করেছেন অপূর্ব, সাফা কবির। 'তুমি বললে' নাটকটি লিখেছেন টেলিভিশনের জনপ্রিয় মুখ অপূর্ব স্ত্রী নাজিয়া হাসান। ‘আনএক্সপেক্টেড স্টোরি’ এ নাটকের প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন এই সময়ের জনপ্রিয় অভিনেতা আফরান নিশো ও জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন চৌধুরী। 'মিসআন্ডাসটেন্ডিং' এই নাটকটিতে অভিনয় করেছেন অপূর্ব ও মেহজাবিন। আর এরজন্য আমি কৃতজ্ঞ আমার প্রযোজক, বিভিন্ন চ্যানেল ও ইউটিউব সহ যেসব প্লাটফর্মে আমার নাটক আসছে তাদের প্রতি।'

হিমি বলেন, 'সবশেষে আমি আটির্স্টদের ধন্যবাদ দিতে চাই। যারাই আমার সঙ্গে কাজ করেছেন প্রত্যেকে আমাকে অনেক বেশি হেল্প করেছে। তাদের কাছে আমি কৃতজ্ঞ। কারণ তারা সহায়তা না করলে আমি এতগুলো কাজ করতে পারতাম না। তারা বেশিরভাগ সময় কল টাইম মেনে শুটিংয়ে এসেছে। এজন্য আমি সময়মতো শুটিং শেষ করতে পেরেছি। এটা খুব ভালো লক্ষণ মনে হয়েছে আমার কাছে।

হিয়া মাল্টিমিডিয়া প্রযোজিত ‘আনএক্সপেক্টেড স্টোরি’ নাটকটি আগামী ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে রাত ১১.২০ মিনিটে বাংলাভিশনে প্রচার হবে। চলতি বছরের শুরুতেই নিশো মেহজাবিন অভিনীত ‘এপয়নম্যান্ট লেটার’ নাটকটি দর্শকের কাছে বেশ সাড়া ফেলে।