সবার প্রিয় আনজাম মাসুদ

By: মামুন 2018-05-31 15:53:06 বিনোদন

বিনোদন প্রতিবেদক : আমাদের মিডিয়ায় যেসব তারকা ভালো মানুষ হিসেবে পরিচিত, তাদের মধ্যে অন্যতম হলেন আনজাম মাসুদ। তিনি নিয়মিত ধর্ম চর্চা করেন- এটা মিডিয়ার সবাই জানেন। পাশাপাশি তিনি তার কর্মেও মনোযোগী। এ কারণেই তিনি আজো জনপ্রিয়। তার প্রথম কাজেই তিনি সফলতা পান। কাজটি ছিল উপস্থাপনা। ১৯৯৬ সালে ‘আজকাল’ ম্যাগাজিন অনুষ্ঠান দিয়ে শুরু হয়েছিল উপস্থাপনার পথ চলা। এরপর ‘আনন্দ মেলা’, ‘এক দুই তিন’, ‘আজকাল পরশু’সহ বেশ কিছু অনুষ্ঠান উপস্থাপনার মধ্য দিয়ে জয় করেন হাজারো মানুষের হৃদয়। আনজাম মাসুদ হয়ে ওঠেন বাংলাদেশ শোবিজ অঙ্গনের সফল উপস্থাপক। এছাড়া নির্মাতা হিসেবেও তিনি সফল। ক্যারিয়ারের এই দীর্ঘ সময় পার করার পর এখনো অপরিবর্তিত তিনি। এখনো দর্শক শ্রোতাদের কাছে সমান জনপ্রিয়।

আজ ৩১ মে। জনপ্রিয় এ উপস্থাপক ও নির্মাতার জন্মদিন। এ উপলক্ষে বাংলা প্রতিদিন কথা বলেন আনজাম মাসুদের সঙ্গে। জন্মদিন প্রসঙ্গে আনজাম মাসুদ বলেন, ‘‘জন্মদিন তেমন একটা উদযাপন করা হয় না। তা ছাড়া এখন রমজান মাস চলছে। সবার ব্যস্ততাও একটু বেশি। আমি নিজেও ব্যস্ততার মধ্যে রয়েছি। সাংস্কৃতিক ব্যক্তিদের নিয়ে আমাদের ‘স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ’ নামের সংগঠন রয়েছে। আজ এই সংগঠনের মিটিং ডাকা হয়েছে। মিটিং নিয়েই আজকে ব্যস্ত থাকতে হবে। তা ছাড়া এরই মধ্যে বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্ক্ষীরা ফোন, এস এম এস পাঠিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন।’’

আনজাম মাসুদ দর্শক ও শুভাকাঙ্ক্ষীদের কাছে নিজের জন্য, দেশের জন্য  দোয়া চেয়েছেন। সেইসঙ্গে অগ্রিম ঈদুল ফিতরের শুভেচ্ছাও জানিয়েছেন।

আনজাম মাসুদ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন মঞ্চনাটকের সঙ্গে যুক্ত ছিলেন। ২০০০ সালে লীজান মেহেদির বিজ্ঞাপন দিয়ে শুরু হয় তার নির্মাণ কাজ। এ বিজ্ঞাপনটি প্রশংসিত হওয়ায় তাকে আর বেগ পেতে হয়নি। এ পর্যন্ত প্রায় সত্তরটি পণ্যের বিজ্ঞাপন নির্মাণ করেছেন আনজাম মাসুদ। যার মধ্যে প্রায় চল্লিশটি বিজ্ঞাপনের জিংগেল তার লেখা। তার প্রিয় বিজ্ঞাপন নির্মাতার তালিকায় রয়েছে আফজাল হোসেন ও অমিতাভ রেজা। আনজাম মাসুদের প্রিয় উপস্থাপক দেশবরেণ্য ব্যক্তিত্ব আব্দুল্লাহ আবু সাইয়ীদ ও হানিফ সংকেত।

কাজের দিক দিয়ে আনজাম মাসুদ এখন ‘পরিবর্তন’ নামে ম্যাগাজিন অনুষ্ঠান নিয়ে ব্যস্ত সময় পার করছেন। গত দুই বছর ধরে বিটিভিতে তার পরিকল্পনা, গ্রন্থণা ও উপস্থাপনায় এই অনুষ্ঠানটি প্রচারিত হয়ে আসছে।