চলচ্চিত্র পরিচালক সমিতি নির্বাচনের ফলাফল ঘোষণা

By: অরণ্য শোয়েব 2019-01-26 12:29:56 বাংলাদেশ

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। গতকাল শুক্রবার (২৬ জানুয়ারি) অনুষ্ঠিত হওয়া এই নির্বাচনে সভাপতি পদে জয় লাভ করেছেন মোঃ মুশফিকুর রহমান গুলজার ও মহাসচিব পদে বিজয়ী হয়েছেন বদিউল আলম খোকন। এই নিয়ে টানা দ্বিতীয়বারের মতো নির্বাচনে জয় লাভ করলো এই দুই পরিচালক।

শুক্রবার সকাল ৯টা থেকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) ভোটগ্রহণ শুরু হয়। মাঝে এক ঘণ্টার মধ্যাহ্নভোজের বিরতি ছাড়া ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত।

এবারের চলচ্চিত্র পরিচালক সমিতি নির্বাচনে ৯টি পদের জন্য মোট ২১ জন্য সদস্য লড়াই করেছেন। এর মধ্যে সভাপতি পদে ১৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন মোঃ মুশফিকুর রহমান গুলজার। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বাদল খন্দকার পেয়েছেন ১০৯ ভোট। সহ সভাপতি পদে ১৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা মনতাজুর রহমান আকবর। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী শাহ আলম কিরন পেয়েছেন ১৩১ ভোট। এছাড়া মহাসচিব পদে লড়েছেন মোট তিনজন। এরমধ্যে ১৫৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বদিউল আলম খোকন।

অন্যদিকে উপমহাসচিব পদে নির্বাচিত হয়েছেন শাহীন সুমন, কোষাধ্যক্ষ পদে মোঃ সালাহউদ্দিন, সাংগঠনিক সচিব কবিরুল ইসলাম রানা, আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব মোস্তাফিজুর রহমান মানিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব শাহীন কবির টুটুল এবং প্রচার, প্রকাশনা ও দপ্তর সচিব পদে নির্বাচিত হয়েছেন মোঃ আনোয়ার সিরাজী।

নির্বাচনে ভোটার ছিলেন ৩৬২ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ৩১৯ জন। ১৯টি ভোট বাতিল হওয়ার কারণে মোট ৩০০ ভোট গননা করা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্বপালন করেন আবদুল লতিফ বাচ্চু। সন্ধ্যা ৬টায় ভোট গণনা শুরু হয়। এরপর মধ্যরাতে চূড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়।

নির্বাচনে বিজয়ীরা বাংলাদেশের চলচ্চিত্র উন্নয়নে একযোগে কাজ করবেন বলে আশ্বাস দিয়েছেন।