অভিজ্ঞতা কাজে লাগিয়ে জনগণের সেবা করতে চাই : সালমা ওয়াহিদ

By: 2019-01-21 18:20:17 বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন ফরম জমা দিয়েছেন পটুয়াখালীর গলাচিপা উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা, সাবেক উপজেলা ভাইস-চেয়ারম্যান সালমা ওয়াহিদ।

সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২৫৭টি আসন জয়ী হয়ে সরকার গঠন করেছে। হিসাব অনুযায়ী, সংসদে সংরক্ষিত ৫০টি নারী আসনের মধ্যে ৪৩টি পাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

গত ১৫ জানুয়ারি থেকে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের জন্য দলীয় মনোনয়ন ফরম বিতরণ শুরু হয়েছে দলটি। 

মনোনয়ন ফরম জমা দিয়ে সালমা ওয়াহিদ বলেন, ‘‘বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রাজনীতি করছি। দলের দুঃসময়ে মাঠে থেকেছি। দীর্ঘ দিন ধরে তৃণমূলে কাজ করছি। সংসদ সদস্য হতে পারলে ভালোভাবে জনগণের কাজ করার সুযোগ পাব। সংসদ সদস্য হতে পারলে দীর্ঘ রাজনৈতিক অভিজ্ঞতা কাজে লাগিয়ে জনগণের সেবা করতে চাই।’

সালমা ওয়াহিদ ১৯৬২ সাল থেকে রাজনীতিতে আছেন। বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছেন তিনি। ১৯৬২ সালে বাংলাদেশ ছাত্রলীগের সঙ্গে হামিদুর রহমান শিক্ষা কমিশনের বিরুদ্ধে আন্দোলনে অংশগ্রহণ করেন তিনি। ১৯৬২ সালে পটুয়াখালী ডিগ্রি কলেজের প্রথম ছাত্র সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত প্যানেলের ছাত্রী মিলনায়তন সম্পাদিকা প্রার্থী ছিলেন।

১৯৬৭ সালে সহকারী প্রধান শিক্ষক হিসেবে গলাচিপা বালিকা উচ্চ বিদ্যালয়ে যোগ দেন। এরপর গালচিপা থানা আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়ভাবে জড়িত পড়েন।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে কাজ করেন। ১৯৬৯ থেকে ১৯৯৭ সাল পর্যন্ত গলাচিপা উপজেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। দীর্ঘ দিন ধরে গলাচিপা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন।