৯ বছর পরে

By: অরণ্য শোয়েব 2019-01-16 14:53:08 বাংলাদেশ
ছবিঃ jeet koel raj

কলকাতার আলোচিত তারকা জিৎ ও কোয়েল মল্লিক একসঙ্গে জুটি বেঁধে বহু হিট ছবি উপহার দিয়েছেন। তাঁদের সর্বশেষ ব্যবসাসফল ছবি ‘দুই পৃথিবী’ দেখা গিয়েছিল ২০১০ সালে। পরিচালক রাজ চক্রবর্তীর সঙ্গে এটাই ছিল তাঁদের সর্বশেষ ছবি। দীর্ঘ ৯ বছর পর রাজ তাঁর পরবর্তী ছবির জন্য আবারো চুক্তিবদ্ধ করেছেন জিৎ-কোয়েলকে। রাজের ঘনিষ্ঠ সূত্র ভারতীয় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে।

আগামীকাল (১৭ জানুয়ারি) থেকে ছবিটির শুটিং শুরু হবে বলে জানা যায়। তবে এখনও ছবির নাম চূড়ান্ত হয়নি। ছবির বেশীরভাগ অংশের শুটিং হবে কলকাতা ও লন্ডনে। জিতের বিপরীতে কোয়েলের এই ছবিতে আরেক অভিনেত্রী ঋতাভরি চক্রবর্তীকে দেখা যাবে।

পরিচালকের ঘনিষ্ঠ সূত্রগুলো জানায়, সম্পূর্ণ মৌলিক গল্প নিয়ে দর্শকদের সামনে আসছেন রাজ চক্রবর্তী। রোম্যান্টিক ধাঁচের এই ছবির গল্পের সঙ্গে মিল রেখেই জিৎ-কোয়েলকে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাছাড়া রাজের সঙ্গে এই জুটির সর্বশেষ ধামাকাও এর অন্যতম কারণ। কলকাতায় শুটিং সেরে চলতি বছরের ফেব্রুয়ারিতে জিৎ-কোয়েলকে নিয়ে লন্ডনে উড়াল দেবেন রাজ। সেখানে হবে ছবির বাকী অংশের শুটিং। ছবির গল্প সম্পর্কেও কিছুটা ধারণা পাওয়া গেছে। ছবিতে বিমান ভ্রমনে পরিচয় হয় জিৎ-কোয়েলের। এরপর গল্প মোড় নেয় ভিন্ন দিকে। ছবিতে দু’জনের জীবনের তিনটি অধ্যায় দেখানো হবে। প্রতিটি অধ্যায়ে তাঁদের চেহারায় পরিবর্তন আনা হবে।

এদিকে এই ছবির মাধ্যমে বাংলা চলচ্চিত্রে পা রাখছেন বলিউডের সংগীত পরিচালক অর্ক প্রভু মুখার্জী। চলতি বছরের ঈদে ছবিটি মুক্তি পাবে বলে জানা যায়।

জিৎ-কোয়েল অভিনীত প্রথম ছবি ‘নাটের গুরু’। এরপর দু’জন জুটি বেঁধে ‘বন্ধন’, ‘হিরো’, ‘সাতপাকে বাঁধা’, ‘১০০% লাভ’সহ বেশকিছু ছবিতে অভিনয় করেছেন।