জামিন মঞ্জুর নওশাবার

By: অরণ্য শোয়েব 2019-01-15 14:24:29 বাংলাদেশ
ছবিঃ Nawshaba

ছোট পর্দার অতিপরিচিত মুখ অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ | গত বছর নিরাপদ সড়ক আন্দোলন নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলা হয় তার বিরুদ্ধে | জানা গেছে  অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ স্থায়ী জামিন মঞ্জুর করেছেন মহামান্য আদালত। সেই সাথে এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩ মার্চ দিন নির্ধারণ করেন। মঙ্গলবার (১৫ জানুয়ারি) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ দিদার হোসেন এ আদেশ দেন।

নওশাবার আইনজীবী ইমরুল কাওসার স্থায়ী জামিন চেয়ে শুনানি করেন। শুনানিতে তিনি বলেন, অভিনেত্রী নওশাবা শারীরিকভাবে অসুস্থ। অসুস্থতার বিষয়ে মেডিকেল রিপোর্ট আদালতে দাখিল করা হয়েছে। অস্থায়ী জামিনে থেকে তিনি কোনো ধরণের শর্ত ভঙ্গ করেননি। প্রতি হাজিরাতেই আদালতে উপস্থিত ছিলেন। এজন্য তার স্থায়ী জামিনের আবেদন করি।পরে তার স্থায়ী জামিন মঞ্জুর করেন আলাদত। এদিনও আদালতে উপস্থিত ছিলেন নওশাবা।

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন নিয়ে ২০১৮ সালের ৪ আগস্ট বিকেলে ফেসবুক লাইভে কাজী নওশাবা দাবি করেন, রাজধানীর জিগাতলায় একজন শিক্ষার্থীর চোখ তুলে ফেলা ও দুই শিক্ষার্থীকে মেরে ফেলা হয়েছে। তবে খোঁজ নিয়ে তার এসব তথ্যের কোনো সত্যতা পাওয়া যায়নি। সেদিন রাতেই গুজব সৃষ্টির অভিযোগে উত্তরা থেকে নওশাবা আহমেদকে আটক করে র‌্যাব। এরপর ২০১৮ সালের ২১ আগস্ট পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিনে মুক্তি পান নওশাবা।