অসুস্থতা নিয়ে বছর শেষ করছেন যেসব তারকা

By: অরন্য শোয়েব 2018-12-29 21:56:40 বাংলাদেশ
ছবিঃ new one

সুখ-দুঃখ নিয়ে বছর কেটেছে বিনোদন ভুবনের। কারো শিল্পকর্ম সফল রূপ পেয়েছে, কেউ পৃথিবী ছেড়ে চলে গেছেন, আবার কারো কেটেছে অসুস্থতায়। আজ দেখা যাক এমন কয়েকজনে তারকাকে, যাঁরা অসুস্থ হয়ে এ বছর খবরের শিরোনাম হয়েছেন।

আফজাল শরীফ

এক সময়ের পর্দা কাঁপানো অভিনেতা আফজাল শরীফ দীর্ঘদিন ধরে কোমরের ব্যাথায় ভুগছিলেন। আগের মতো আর অভিনয় করতে পারছেন না। এ বছরের মাঝামাঝি সময়ে এই সমস্যা প্রকট আকার ধারণ করে। তাঁর উন্নত চিকিৎসার জন্য ২০ লাখ টাকা অনুদান দিয়ে পাশে দাঁড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ড্যানি রাজ

চলচ্চিত্রের খলনায়ক ড্যানি রাজ দীর্ঘদিন হৃদরোগে ভুগছিলেন। তাঁর হার্টে তিনটি রিং বসানো হয়েছে। বেশ কিছুদিন হৃদরোগ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তবুও সেরে উঠতে পারছিলেন না। শেষতক তাঁর পাশে দাঁড়ান প্রধানমন্ত্রী। উন্নত চিকিৎসার জন্য হাতে তুলে দেন ২০ লাখ টাকা অনুদানের চেক।

রেহানা জলি

বাংলা চলচ্চিত্রের ‘মা’ হিসেবে খ্যাত অভিনেত্রী রেহানা জলির অসুস্থতার খবর প্রকাশিত হয় এ বছরের মার্চে। প্রায় হারিয়ে যাওয়া এই অভিনেত্রী দীর্ঘদিন ধরে ফুসফুস ও মেরুদন্ডের সমস্যায় ভুগছেন। বর্তমানে ঢাকার বক্ষব্যাধি হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে।

কাঙ্গালিনী সুফিয়া

জনপ্রিয় লোকসংগীত শিল্পী কাঙ্গালিনী সুফিয়াকে গত ৪ ডিসেম্বর মুমূর্ষু অবস্থায় সাভারের একটি হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘদিন ধরে মানবেতর জীবনযাপন করা এই বাউল কিডনি ও হার্টের সমস্যার পাশপাশি বিভিন্ন ধরনের বার্ধক্যজনিত সমস্যায় ভুগছেন।

টেলি সামাদ

কৌতুক অভিনেতা তেলি সামাদের শারীরিক অসুস্থতার খবর প্রকাশিত হয় গত ১০ ডিসেম্বর। তাঁর পারিবারিক সূত্রে জানা যায়, খাদ্যনালীর গুরুতর সমস্যার পাশপাশি বিভিন্ন ধরনের বার্ধক্যজনিত সমস্যায় ভুগছেন তিনি। গত ২১ ডিসেম্বর তাঁকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেওয়া হয়। সেখানে নিবিড় পর্যবেক্ষণে তাঁর চিকিৎসা চলছে।

দিলীপ কুমার

গত ৪ সেপ্টেম্বর গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি হন বলিউডের বর্ষিয়ান অভিনেতা দিলীপ কুমার। তিনি দীর্ঘদিন কিডনি রোগ ও নিউমোনিয়ায় ভুগছেন।

ইরফান খান

গত জুনে প্রাণঘাতী ক্যানসারে আক্রান্ত হন বলিউডের পরিশীলিত অভিনেতা ইরফান খান। তিনি নিজেই সামাজিক যোগাযোগমাধ্যমে হাই-গ্রেড নিউরোএন্ডোক্রিন ক্যানসারে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন। এরপর থেকে লন্ডনে তাঁর উন্নত চিকিৎসা চলছে। শোনা যায়, এই অভিনেতার শারীরিক অবস্থার দিন দিন অবনতি হচ্ছে।

সোনালী বেন্দ্রে

ইরফানের পরপরই অভিনেত্রী সোনালী বেন্দ্রের ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর প্রকাশিত হয়। গত ৪ জুলাই ইনস্টাগ্রামে আবেগঘন এক বিবৃতিতে অসুস্থতার খবর দেন নব্বইয়ের সাড়া জাগানো এই অভিনেত্রী। এরপর নিউ ইয়র্কে উন্নত চিকিৎসা শেষে কিছুদিন আগে দেশে ফিরেন তিনি।

ঋষি কাপুর

গত ২৯ সেপ্টেম্বর এক টুইট বার্তায় নিজের অসুস্থতার খবর জানান বলিউডের প্রবীণ অভিনেতা ঋষি কাপুর। এরপর থেকে তিনি যুক্তরাষ্ট্রে চিকিৎসা সেবা নিচ্ছেন। তিনি ক্যানসারে আক্রন্ত হয়েছেন বলেও গুজব উঠে। তবে এসব গুজব না ছড়ানোর অনুরোধ করে তিনি বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন বলে জানান।

নাফিসা আলী

বলিউডের বাঙালি অভিনেত্রী নাফিসা আলীর ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর প্রকাশিত হয় গত ১৭ নভেম্বর। এক ইনস্টাগ্রাম বার্তায় ক্যানসার তৃতীয় ধাপে রয়েছে বলে জানান তিনি। বর্তমানে বিদেশে উন্নত চিকিৎসা চলছে ‘লাইফ ইন এ মেট্রো’ ছবির এই অভিনেত্রীর।

কাদের খান

শ্বাসকষ্টের গুরুতর সমস্যা নিয়ে কানাডার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলিউডের আরেক বর্ষীয়ান অভিনেতা কাদের খান। গতকাল ( ২৮ ডিসেম্বর) গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হয়। আশংকাজনক অবস্থায় বর্তমানে তিনি হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে রয়েছেন।

মিঠুন চক্রবর্তী

বলিউডে সর্বশেষ অসুস্থতার খবর পাওয়া যায় বাঙালি অভিনেতা মিঠুন চক্রবর্তীর। গতকাল পিঠে মারাত্মক ব্যাথা নিয়ে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জলসের একটি হাসপাতালে ভর্তি হন ‘ডিস্কো ড্যান্সার’ খ্যাত এই তারকা।