‘থার্টিফার্স্ট নাইটে’ বার বন্ধ থাকবে

By: ডেস্ক রিপোর্ট 2017-12-13 11:08:45 বাংলাদেশ
ছবিঃ প্রতীকী ছবি

ডেস্ক রিপোর্ট : ইংরেজি নতুন বছর উদযাপনে ‘থার্টিফার্স্ট নাইটে’ রাজধানী ঢাকায় সব বার বন্ধ থাকবে। রাতে উন্মুক্ত স্থানে কোনো সমাবেশ করা যাবে না। পরের দিন ভোর ৫টা পর্যন্ত কোনো লাইসেন্সপ্রাপ্ত অস্ত্রও কেউ বহন বা প্রদর্শন করতে পারবেন না। থার্টিফার্স্ট নাইটের কর্মসূচি পালন ও আসন্ন বড়দিন উদযানের সময় কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

আসন্ন বড়দিন উদযাপন এবং থার্টিফার্স্ট নাইটে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বুধবার দুপুরে সচিবালয়ে আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, ৩১ ডিসেম্বর বিকেল থেকে থেকে ঢাকা শহরের সব বার বন্ধ থাকবে এবং পরের দিন ভোর ৫টা পর্যন্ত কোনো লাইসেন্সপ্রাপ্ত অস্ত্রও কেউ বহন বা প্রদর্শন করতে পারবেন না।

মন্ত্রী আরো বলেন, থার্টিফার্স্ট নাইটে উন্মুক্ত স্থানে কোনো সমাবেশ করা যাবে না। তবে ইনডোরে হোটেল বা যার যার বাসাবাড়িতে যারা অনুষ্ঠান করতে চান তারা করবেন। সেখানে যদি নিরাপত্তার প্রায়োজন হয় আমাদের নিরাপত্তা বাহিনী সেখানে নিরাপত্তা দেবে।’

‘থার্টিফার্স্ট নাইটে গুলশান, বনানী, বারিধারা, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ৩১ ডিসেম্বর রাত ৮টার পর কোনো বহিরাগত প্রবেশ করতে পারবে না। বহিরাগত প্রবেশ আমরা নিয়ন্ত্রণে রাখব-যোগ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।