শুভ জন্মদিন বাচসাস’র সাংগঠনিক সম্পাদক রাহাত সাইফুল

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সাংগঠনিক সম্পাদক রাহাত সাইফুলের আজ জন্মদিন। আজকের এই দিনে তিনি পটুয়াখালীর চালিতাবুনিয়ায় জন্মগ্রহণ করেন। বিশেষ এই দিনটিতে তার বন্ধু/বান্ধব, শুভাকাঙ্ক্ষীরা শুভেচ্ছা জানিয়েছেন।

রাহাত সাইফুল বর্তমানে সাংবাদিকদের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) সাংগঠনিক সম্পাদক হিসিবে দায়িত্ব পালন করছেন।বাচসাস ছাড়াও বাংলাদেশ বিনোদন সাংবাদিক সমিতি (বাবিসাস)-এর যুগ্ন-সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। এছাড়াও সাংবাদিকদের ‌‌‌‌মাদার সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদস্য তিনি। সাংবাদিক সংগঠন ছাড়াও বঙ্গবন্ধুর আদর্শ লালন-ধারণ করে এবং মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি নিয়ে গঠিত স্বাধীনতা সাংস্কৃতিক পরিষদ-এর কার্যনিবাহী পরিষদের সদস্যও তিনি।

সাংবাদিকতার ক্যারিয়ার শুরু হয় দৈনিক বার্তা প্রবাহ পত্রিকার মাধ্যমে। এর পরে বিনোদন ধারা, বিনোদন বিচিত্রা ম্যাগাজিনে কাজ করেন। এছাড়া দৈনিক যায় যায় দিন পত্রিকায় কাজ করেছেন তিনি। বর্তমানে জনপ্রিয় অনলাইন সংবাদমাধ্যম রাইজিংবিডি.কম-এ কর্মরত আছেন তিনি।

অনুসন্ধানী প্রতিবেদন তৈরি করে চলচ্চিত্র সাংবাদিকতায় বিশেষ ভুমিকা রাখেন। তার সাংবাদিকতার ক্যারিয়ারে তিনি ‘গোলাম কিবরিয়া’ সন্মাননামহ বেশ কয়েকটি সন্মাননা পান।