বাবুর সাথে প্রথম এ মিজান ও বেলাল

বর্তমান সময়ে সিনেমা, গান, নাটকে অভিনয় করার মধ্য দিয়ে জনপ্রিয়তা অর্জন করেছেন ফজলুর রহমান বাবু।অভিনয়ের পাশাপাশি গায়ক হিসেবেও জনপ্রিয় তিনি।

‘অল্প না বয়সের সখিনা ছেড়ি’, ‘সোনাই হায় হায় রে’, ‘ইন্দুবালা’ ইত্যাদি গানসহ বেশ কিছু গান তিনি উপহার দিয়েছেন শ্রোতাদের।

সেই সুবাদে মাঝেমাঝেই তিনি অডিও ও চলচ্চিত্রের গানে কণ্ঠ দেন। সম্প্রতি নতুন একটি গানে কণ্ঠ দিলেন গুণী এই অভিনেতা।

মঙ্গলবার (০১ অক্টোবর) রাজধানীর দিলু রোডে একটি স্টুডিওতে গানটির রেকর্ডিং হয়েছে।

বেলাল খান বলেন, ‘প্রথমবার বাবু ভাইয়ের সঙ্গে গান করা হলে। তিনি আমার সুরে গাইলেন। আগে থেকেই আমরা দু’জন একে অপরকে চিনতাম। কিন্তু কাজ করা হলো এই প্রথম। ভালো লাগছে। সুন্দর একটি গান করার চেষ্টা করেছি আমরা।’

গানটির গীতিকার এ মিজান জানান, গানটি ভিডিও আকারে প্রকাশ পাবে। শিগগিরই গানটির দৃশ্য ধারণ হবে। এতে ফজলুর রহমান বাবুকেও দেখা যাবে। মিউজিক ভিডিও নির্দেশনা দেবেন সৌমিত্র ঘোষ ইমন। প্রকাশ পাবে ম্যাক্স ব্যাক এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে।

‘দুঃখ দিবা কারে’ শিরোনামের গানটির সুর করেছেন সংগীতশিল্পী বেলাল খান। তার সঙ্গে এটিই বাবুর প্রথম কাজ। গানটির কথা লিখেছেন এ মিজান ও সংগীতায়োজন করেছেন এম এ রহমান।

উল্লেখ্য ,গীতিকবি ও সাংবাদিক এ-মিজানের লেখায় অধিক জনপ্রিয়তা গানগুলো হচ্ছে-মিনারের কণ্ঠে ‘যদি তুমি জানতে ‘ কাজী শুভ এবং নদীর কণ্ঠে ‘রঙ্গিলা আকাশ ‘এফ এ সুমনের কণ্ঠে ‘জানেরে খোদা ‘ ইমরানের কণ্ঠে ‘তোকে চাই ‘ কাজী শুভ এবং পূজার কণ্ঠে ‘রোদেলা আকাশ’ সহ পলিনের ‘রং’