ফরিদুল হাসানের ‘বাউন্ডুলে’

বিনোদন প্রতিবেদক: সম্প্রতি নির্মিত হয়েছে মেগা ধারাবাহিক নাটক ‘বাউন্ডুলে’। বরজাহান হোসেন ও মৃত্যুঞ্জয় সরদার এর রচনায় নাটকটি পরিচালনা করেছেন জনপ্রিয় নির্মাতা ফরিদুল হাসান। তারকাবহুল মেগা ধারাবাহিকে অভিনয় করেছেন আনিসুর রহমান মিলন, অহনা, চিত্রলেখা গুহ, এলেন শুভ্র, নাবিলা ইসলাম, সাজু খাদেম, গোলাম কিবরিয়া তানভীর, আনিকা কবির শখ, শামীম হাসান সরকার, তারিক স্বপন, তানিন তানহা, সিয়াম নাসির, আইরিন তানিন, কবির তিথী, উর্মিলা শ্রাবন্তী কর, তানিয়া বৃষ্টি, মারজুক রাসেল, প্রান রায়, কচি খন্দকার, সালমান মুক্তাদির, শিশির আহমেদ, কাজী রাজু, মাহমুদুল ইসলাম মিঠু, ফারুক আহমেদ, শামীম আহমেদ, সঞ্জীব আহমেদ, নুরে আলম নয়ন, জামিল হোসাইন, স্নেহা, প্রান সরওয়ার, রিফাত চৌধুরী সহ অনেকেই। ক্রাউন এন্টারটেইনমেন্ট প্রযোজিত মেগা ধারাবাহিক নাটক বাউণ্ডুলে ৫ই এপ্রিল নাগরিক টিভিতে প্রচার শুরু হয়। প্রতি রবি হতে বুধবার রাত ৯.৩০ টায় ধারাবাহিকটি প্রচারিত হচ্ছে।

গল্পে দেখা যাবে, কবি মৃদুল উদাসিন স্বভাবের মানুষ। সবাই বলা বলি করে কবিরা কি উদাসিন হয়। কিন্তু মৃদুল উদাসিনের ক্ষেত্রে মাত্রাধিক্য। সে কখন খায়, কখন ঘুমায়, কোন দিকে যায় না যায় নিজেও জানে না। ভাবনার ভেতর দিয়ে সে হাঁটতে থাকে। কখন যে সে টি এস এর মোড় হতে ফার্মগেট চলে যায় নিজেও জানে না। পরিচিত কেউ বললে মুদুল ভাই ফার্মগেট কি করেন? তখন সে নিজের এবং ওই ব্যক্তির উদ্দেশ্যে কথা ছুড়ে দিয়ে বলেন, আমি ফার্মগেট নাকি। তবে সে যেখানেই যাক না কেন সন্ধ্যার পরে ছবির হাটে গানজার আসরে তাকে পাওয়া যাবে। এভাবেই গল্পটি এগিয়ে যাবে।

নির্মাতা ফরিদুল হাসান বলেন, বাউন্ডুলে মূলত মানুষের জীবনের গল্প, প্রানের গল্প। মানুষের জীবনে ঘটে যাওয়া ঘটনা গুলি এখানে এক এক সময় এক এক ভাবে উপস্থাপন করা হয়েছে যা দর্শক হৃদয়ে রেখাপাত করবে। গল্পটির ভেতর যেমন রয়েছে হাস্যরস তেমন থাকবে জীবনের জয়গান। এভাবে গল্পটি সামনের দিকে অগ্রসর হবে।