নির্বাচনকর্মীদের ওপর হামলায় তীব্র নিন্দা ইসির

পঞ্চম উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনকর্মীদের ওপর সশস্ত্র হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এতে অন্তত ছয়জন নিহত এবং আহত হয়েছে অন্তত ১১ জন। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে গভীর শোক প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)।

আজ সোমবার রাতে নির্বাচন কমিশনের যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন কমিশন দায়িত্বপালনরত ভোটগ্রহণ কর্মকর্তাদের ওপর এরূপ কাপুরুষোচিত বর্বর হামলার তীব্র নিন্দা জানাচ্ছে। নির্বাচন কমিশন গভীর শোক প্রকাশ করে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছে। একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নির্বাচন কমিশন আহতদের সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় নির্দেশ প্রদান করেছে। নির্বাচন কমিশন যেকোনো পরিস্থিতিতে নিহতদের পরিবারের এবং আহতদের পাশে আছে ও থাকবে।

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে নির্বাচন কর্মীদের ওপর সশস্ত্র হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। তাদের ব্রাশফায়ারে অন্তত ছয়জন নিহত ও অন্তত ১১ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত ১১ জনকে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

আজ সোমবার সন্ধ্যায় উপজেলার নয় মাইল এলাকায় দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে এই ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন বাঘাইছড়ির কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও পোলিং অফিসার আমির হোসেন,  আনসার ও ভিডিপির সদস্য আলামিন, মিহির কান্তি দত্ত, জাহানারা বেগম ও বিলকিস এবং চাঁদের গাড়ির হেলপার মন্টু চাকমা।