নিরাপদে দেশে ফেরায় ক্রিকেটারদের জন্য দোয়া

নিউজিল্যান্ড থেকে নিরাপদে দেশে ফেরায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়দের জন্য বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ সোমবার মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে বিসিবির কার্যালয়ে দোয়া করা হয়।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নুর মসজিদসহ দুটি মসজিদে সন্ত্রাসী হামলা হয়েছে। ঘটনায় চার বাংলাদেশিসহ ৫০ জন নিহত হয়েছেন। অল্পের জন্য রক্ষা পেয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা।

সেন্ট্রাল ক্রাইস্টচার্চের সেই মসজিদে জুমার নামাজ পড়তে যাচ্ছিলেন তামিম, মুশফিকসহ বাংলাদেশ দলের বেশ কয়েকজন ক্রিকেটার। তখনই হামলা হচ্ছিল সেই মসজিদে।

তামিমরা যখন মসজিদে ঢুকতে যাচ্ছিলেন, তখনই এক অজ্ঞাত এক নারী এসে তাঁদের সতর্ক করেছেন, ‘তোমাদের ভেতরে যাওয়া ঠিক হবে না, মসজিদের ভেতরে গোলাগুলি হচ্ছে।’

এই ঘটনা থেকে রক্ষা পেয়ে শেষ পর্যন্ত নিরাপদে দেশে ফিরেছেন বাংলাদেশ দলের খেলোয়াড়রা। ক্রিকেটারদের নিরাপদে ফিরে আসা ও ক্রাইস্টচার্চে নিহত লোকজনের আত্মার মাগফিরাত কামনায় এই বিশেষ দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সাবেক অধিনায়ক এবং জাতীয় দলের বর্তমান ও সাবেক ক্রিকেটাররাসহ বিসিবি কর্মকর্তারা।

এ সময় বিসিবি সভাপতি বলেন , ‘এই ঘটনায় বাংলাদেশ দলের অনেক খেলোয়াড় মানসিকভাবে ভেঙে পড়েছেন। আমরা তাদের পর্যবেক্ষণে রেখেছি। শুধু এই কারণেই নয়, বিশ্বকাপ আছে সামনে, তার আগে একজন মনোবিদ এসে যদি ওদের সঙ্গে সময় কাটায়, দলের জন্যই ভালো। যদি কারো বিশেষ কোনো সহায়তা দরকার, অবশ্যই তা করা হবে।’