নতুন ছবিতে দেব থাকছে না নায়িকা

(অরণ্য শোয়েব ) ওপার বাংলার জনপ্রিয় নায়ক সুপারস্টার দেব । তার অভিনীত এবং প্রযোজিত ‘পাসওয়ার্ড ‘ ছবিটি মুক্তি আসন্ন। এরইমধ্যে ভক্তদের সুখবর দিলেন দেব ,নতুন ছবিতে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি । ছবিটির নাম এখনো ঠিক হয়নি ।

নতুন ছবিটি প্রযোজনা করেছেন অতনু রায়চৌধুরি । এর আগে একই প্রযোজকের ‘সাঁঝবাতি’ নামক একটি ছবি করেছেন তিনি । সাঁঝবাতি’র কাজ এখনও শেষ হয়নি। কিন্তু নতুন এই ছবির প্রধান আকর্ষণ অন্য জায়গায়। ছবিতে নাকি কোনও নায়িকা চরিত্র থাকছে না। নায়িকাবিহীন ছবিতে দেখা যাবে অভিনেতাকে।

দেবের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে ঐপাশ থেকে তার ম্যানেজার জানান ,তিনি বিশেষ একটি কাজে দিল্লি গেছেন ।

‘সাঁঝবাতি’ ছবিতে নিতান্তই সাধারণ এক মানুষের চরিত্রে অভিনয় করেছেন দেব। অতনু রায়চৌধুরির পরবর্তী ছবিতেও নাকি এমনই এক আমআদমির চরিত্রেই তাঁকে দেখা যাবে। তবে ছবিতে নায়িকা নাকি থাকবে না। গুরুত্বপূর্ণ একটি চরিত্রের জন্য স্বাতীলেখা সেনগুপ্তকে প্রস্তাব দেওয়া হয়েছে। তবে অভিনেত্রী এখনও সম্মতি জানাননি।

এই ছবিটি পরিচালনা করবেন অভিজিৎ সেন। এটিই তাঁর প্রথম ফিচার ফিল্ম। এর আগে ‘সা রে গা মা পা’ পরিচালনা করেছেন তিনি। শোনা যাচ্ছে এবছর নভেম্বর মাসের মধ্যেই ছবির শুটিং শুরু হয়ে যাবে।

‘সাঁঝবাতি’ ছবিতেই প্রথম জুটি বাঁধছেন দেব ও সৌমিত্র চট্টোপাধ্যায়। এছাড়া পাওলি দাম ও অর্পিতা চট্টোপাধ্যায়ও থাকছেন ছবিতে। এক প্রবীণ নাগরিককে ঘিরে এগিয়েছে ছবির গল্প। গুরুত্বপূর্ণ চরিত্রে দেব এবং পাওলি থাকলেও এ ছবির গল্প গড়িয়েছে একা থাকা এক প্রবীণ নাগরিককে নিয়ে। আর সেই মুখ্য ভূমিকায় দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়কে। বয়সকালে তাঁকে দেখাশোনা করার জন্য একটি মেয়ে রয়েছে। উপরন্তু, বাড়তি দেখাশোনার জন্য আরও একটি ছেলেকে রাখা হয়। ছেলেটি খুব কট্টর। তার নিজস্ব কিছু ধ্যানধারণা রয়েছে। তার বাইরে যেতে চায় না সে। বাস্তব ঘটনার মিশেলে তৈরি হয়েছে ছবির প্লট। পরিচালক লীনার ভাষায়, সম্পর্কের ভাঙাগড়ার গল্প দেখা যাবে ‘সাঁঝবাতি’ ছবিতে। সেই কারণেই ছবির শীর্ষক একটু অন্যধরনের- ‘এক ছক ভাঙা সম্পর্ক’। বাস্তব ঘটনার মিশেলে তৈরি হয়েছে ছবির প্লট। এবছর ডিসেম্বর মাসে মুক্তি পাওয়ার কথা ছবিটির