আম্ফানে ক্ষতিগ্রস্তদের মাঝে ‘মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন’র টিন বিতরণ

নিজস্ব প্রতিবেদক: করোনার তাণ্ডবে টালমাটাল বিশ্ব। বাংলাদেশেও প্রতিদিনই মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। সংক্রমণ থেকে বাঁচতে যে যার মতো ঘরবন্দি রয়েছেন।কর্মহীন হয়ে পড়েছে অধিকাংশ মানুষ। এর মধ্যে মরার উপর খারার ঘা হয়ে দেশের দক্ষিণ অঞ্চলে হানা দিয়েছেন ঘূর্ণিঝড় আম্ফান। এতে ক্ষতিগ্রস্ত হয় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার কয়েক হাজার পরিবার। করোনা শুরু থেকেই এই উপজেলার অসহায় মানুষের পাশে দাড়িয়েছে ‘মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন’। এরই ধারাবাহিকতায় রাঙ্গাবালী উপজেলার ছয়টি ইউনিয়নের আম্ফানে ক্ষতিগ্রস্ত ৬৬ পরিবারের মধ্যে টিন বিতরণ করা হয়।

রাঙ্গাবালী উপজেলা চ্যারিটি ফাউন্ডেশনের(আরইউসিএফ) সার্বিক তত্বাবধানে আজ বৃহস্পতিবার টিন বিতরণ করা হয়। রাঙ্গাবালী উপজেলার কৃতিসন্তান ইঞ্জিনিয়ার জোবায়ের আহমেদ ও ডেপুটি ট্যাক্স কমিশনার মেহেদি মাসুদ ফয়সালের সমন্নয়ে উপজেলা মিলবায়তনে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার মাশফাকুর রহমান এর উপস্থিতিতে টিন বিতরণ করা হয়। এসময় অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল মালেক, প্রধান শিক্ষক ওবায়দুল কবির নিপু আরইউসিএফ’র সদস্য মো: লিমন আনসারীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এর আগে ‘মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন’ এই উপজেলায় খাদ্যদ্রব্য, পিপিই দিয়ে সহায়তা করে। মানুষের জন্য রাতদিন কাজ করে যাচ্ছেন ‘মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা, সভাপতি ডঃ চন্দ্র নাথ। এটি একটি আমেরিকান ভিত্তিক বাংলাদেশি স্বেচ্ছাসেবী সংগঠন। শিক্ষা সহায়তা, চিকিৎসা সহায়তা ও জরুরী ত্রাণ বিতরণের মাধ্যমে সংগঠনটি সারাদেশ ব্যাপি সুনাম কুড়িয়েছে।

এদিকে রাঙ্গাবালী উপজেলা চ্যারিটি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান উদ্যোক্তা ব্রিগেডিয়ার তোফায়েল আহমেদসহ বেশ কয়েকজন অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন। এরই মধ্যে এই সংগঠনটি করোনাকালীন সময়ে ১০০০+ পরিবারের মধ্যে খাদ্য সহায়তা, চিকিৎসা সহায়তা দিয়েছে।