আমি আমার মতো করে আগাচ্ছি -তানভীর হাসান

তানভীর হাসান ছোট পর্দার এক সময়ের নিয়মিত নির্মাতা ছিলেন। প্রথমদিকে সিনেমায় সহকারী পরিচালনার মধ্যে দিয়ে মিডিয়া অঙ্গনে প্রবেশ করেন।

অনেক আলোচিত প্রসংশিত নাটক টেলিফিল্ম আছে তানভীরের ঝুলিতে। গেলো কয়েকবছর নাটকপাড়া থেকে দূরে সরে আছেন ,এর অবশ্য কারণও রয়েছে। বেশ কয়েকটি সিনেমা’র কাজ নিয়ে মগ্ন রয়েছেন এই নির্মাতা।

এ -কেমন প্রেম !মধবিত্ত! আর এখন ভাগের বৌ। এ-কেমন প্রেম ছবির শুটিং অর্ধেক শেষ এবং মধবিত্ত ছবির কাজও শেষ হয়ে এলো ও ফাইনালি নতুন একটি ছবির শুটিং শুরু হচ্ছে।ছবির নাম শিরোনাম।আগামী মাসেই শুরু হতে যাচ্ছে ভাগের বৌ ছবির শুটিং।

মধ্যবিত্ত ছবির মহরতের দিন -পরিচালক এবং শিল্পীরা

ব্যস্ততা এবং নতুন ছবির প্রসঙ্গে ‘বাংলা প্রতিদিন’ কে তানভীর হাসান জানান -আসলে বেশ কয়েকটি ছবিতে হাত দিয়েছি বলেই একটু সময় নিচ্ছি এখন ,আমি আমার মতো করে আগাচ্ছি। মধবিত্ত ছবির প্রায় অনেক দৃশ্যের কাজ শেষ হয়েছে ,টানা কয়েকদিন করলেই ইতি টানবো।আমার আগের কাজগুলো শেষ হতো অনেক আগেই ,নানা জটিলতায় বারবার থেমে যেতে হয়েছে।আমার অনেক কাছের মানুষজন আমাকে মাঝপথে ছেড়ে দিয়েছে কিন্তু তাই বলে থেমে জানিনি বরং একটু একটু করে আগাচ্ছি।সবটা খুলে বলতে চাইনা ,সময় আসুক সব বলে দিবো।

আমি সিনেমার জন্য নিবেদিত প্রাণ ,আমার ছবির শুটিংয়ের জন্য আমার জমি টুকু বিক্রি করতে হয়েছে ,যদিও এখবর চিত্রপাড়ার সবার জানা।একটু বেশি সময় যাচ্ছে কাজগুলো নামাতে ,তবে সামনেই সবাইকে ভালো খবর দিবো ,ফাঁকা আওয়াজ দিয়ে লাভ কি এখন।

নতুন ছবির প্রসঙ্গে তানভীর আরো জানান – ‘ভাগের বৌ ‘ ছবিটির গল্প একদম আলাদা।সংলাপ চিত্রনাট্য করা শেষ এখন প্রোডাকশন এর টুকিটাকি কাজ হচ্ছে।ছবিটির গল্প সম্পর্কে এখনই কিছু বলতে চাই না ,শুটিং শুরু করি তারপর শিল্পীসহ সবাইকে পরিচিত করবো।

অনেকেই বলে একটা ছবির মধ্যে আরো একটা ছবি’র কাজ কোনো করছি ? এবং শুটিং করছি না কেন?! আসলে কি একটি ছবির শুটিং চাইলেই করা যায় না। এর জন্য সব কিছু সম্পূর্ণ করে তারপর মাঠে নামতে হয়।কিন্তু মাঠে নামার পরে অনেকেই হোঁচট খেয়ে যায় ,আমিও হোঁচট খেয়েছি কিন্তু আবার উঠে দাঁড়িয়েছি। পদে পদে আমি বাধা পেয়েছি সকল দিক দিয়ে ,তাই এখন আমার মতো করে হাটছি। নতুন কয়েকজন প্রযোজকদের সাথে কথা হয়েছে নতুন কাজের ব্যাপারে এবং ‘ভাগের বৌ ‘ অচিরেই শেষ হয়ে যাবে।