অন্তর্জালে মুক্তি পেলো হৈমন্তীর দূর্গা পূজার গান “উমা এলে”

(অরণ্য শোয়েব)- খুশির ডানা মেলে উমা এলে, এগিয়ে গিয়েছি বহুদূর বেদনা ফেলে – দেবী দুর্গাকে নিয়ে তৈরি গানটি দূর্গা পূজা উপলক্ষ্যে ৪ অক্টোবর গানটি ইউটিউবে মুক্তি পেয়েছে কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মস এর অফিসিয়াল ইউটিউব চ্যানেল SVF থেকে।

গানটির গীতিকার সব্যসাচী ব্যানার্জী। সঙ্গীত পরিচালনা করেছেন সৌরভ বাবাই চক্রবর্তী। দুজনেই কলকাতার। গানটি তৈরিও হয়েছে কলকাতায়। বাংলাদেশ থেকে হৈমন্তী শুধু ভয়েস দিয়েছেন। গানটিতে অসাধারণ গেয়েছেন হৈমন্তী। জানা গেছে, এটি একটি লিরিক্যাল মিউজিক ভিডিও। পূর্ণাঙ্গ মিউজিক ভিডিও হওয়ার কথা ছিল। কিন্তু শিল্পী হৈমন্তী টানা ৪৫ দিন আমেরিকায় অবস্থান করার কারণে মিউজিক ভিডিওর শুটিং করে উঠতে পারেননি। তবে পরবর্তীতে গানটির ভিডিও করার পরিকল্পনা রয়েছে শিল্পীর। হৈমন্তী জানান, গেলো বছর দুর্গা পূজায় তার গাওয়া পূজার গান “বছর শেষে আসতে হবে তোমায় দূর্গা মা” গানটি প্রকাশিত হয়েছিল। কলকাতার জনপ্রিয় গায়ক আকাশ সেনের সঙ্গে গাওয়া তার ওই গানটি কলকাতার Eskay Movies ইউটিউব চ্যানেল থেকে মুক্তি পেয়েছিল।

হৈমন্তী জানান, সেই গানটির ভিউ প্রায় ৫৫ লাখ। এবারের দূর্গা পূজার গানটি সম্পর্কে হৈমন্তী এই প্রতিবেদককে বলেন, গেলো বছরের গানটির ব্যাপক দর্শক – শ্রোতাপ্রিয়তার কারণেই এবারের গানটি করলাম। ইচ্ছে আছে এখন থেকে প্রতিবছর পুজাতেই গান করার। আমার বিশ্বাস এবারের গানটিও আমার ভক্ত – শ্রোতা – দর্শকদের ভালো লাগবে। কারণ, এটি অসাধারণ একটি গান হয়েছে। গানটি রিলিজ হওয়ার পর শ্রোতা – ভক্তদের কাছ থেকে ভালো প্রতিক্রিয়া পাচ্ছি। সবাই গানটি পছন্দ করেছেন। কথায় কথায় হৈমন্তী এই প্রতিবেদককে জানান, সম্প্রতি তিনি টানা ৪৫ দিন আমেরিকায় অবস্থান শেষে দেশে ফিরেছেন। স্বামী অসীম সহ ওখানে গিয়েছিলেন মূলত শো করতে। কিন্তু শো শেষে নিজের কয়েকজন ঘনিষ্ঠ আত্মীয় স্বজনের সঙ্গে দেখা এবং তাদের বাড়িতে বেড়াতে যাওয়ার কারণেই এবার আমেরিকায় গিয়ে দীর্ঘ সময় অবস্থান করা।

উল্লেখ্য, হৈমন্তীর গাওয়া সর্বশেষ গান “আকাশে মেঘ জমেছে”। এটির সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন কিংবদন্তি গায়িকা রুনা লায়লা। গানটি মুক্তির অপেক্ষায় রয়েছে। হৈমন্তী জানান, আমেরিকা থেকে দেশে ফিরে এসেই একসঙ্গে একগুচ্ছ নতুন গান তৈরির কাজে হাত দিয়েছেন তিনি। এগুলো আগামী বছরে বিশেষ বিশেষ দিনে প্রকাশ করার জন্যে তৈরি করছেন বলে জানান। আর “উমা এলে” গানটির মাধ্যমে সুগায়িকা হিসেবে স্বীকৃতি পাওয়া হৈমন্তী দারুন ভাবে আলোচনায় চলে এসেছেন। সবশেষে গুণী কণ্ঠশিল্পী হৈমন্তী জানান, এবারের দূর্গা পূজা তিনি পরিবারের সঙ্গে ঢাকাতেই করছেন। বনানী ও কলাবাগান মাঠের পূজায় গান করা সহ পূজায় আরও কিছু স্টেজ শো নিয়ে ব্যস্ত থাকবেন তিনি।